Tue, 13 Nov, 2018
 
logo
 

মর্গ্যানকে আধুনিকায়নে ৩ কোটির টাকার চেক হস্তান্তর সেলিম ওসমানের

মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয়ের উন্নয়নের জন্য ৩ কোটি টাকার আর্থিক অনুদান প্রদান করেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। সরকারী বরাদ্দ থেকে উক্ত অনুদানটি প্রদান করা হয়। স্কুলটির জন্য মোট ৬ কোটি টাকা ব্যয়ে ৬ তলা ভবন নির্মিত হবে বলেও জানিয়েছেন তিনি। আর স্কুলের এই উন্নয়নটি তিনি বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করেছেন।

মঙ্গলবার ১৪ আগস্ট নারায়ণগঞ্জ মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত ২০১৮ সালের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সভাপতি আনোয়ার হোসেনের হাতে দুটি চেক হস্তান্তর করেন এমপি সেলিম ওসমান।

এর আগে শিক্ষার্থীরা এমপি সেলিম ওসমানের কাছে তাদের শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে বিভিন্ন দাবীর কথা তুলে ধরেন। যার মধ্যে স্কুলে নতুন ভবন সহ অডিটরিয়াম, মাল্টিমিডিয়া ক্লাস রুম সহ আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানের সকল সুযোগ সুবিধার পাশাপাশি সাতাঁর শেখার জন্য একটি সুইমিং পুলের দাবীও উত্থাপন করেন শিক্ষার্থীরা। সেই সাথে স্কুলের নব নির্মিত ভবনটির নাম বঙ্গমাতা ফজিতুলনেচ্ছা মুজিব এর নামে নামকরন করার প্রস্তাব রাখেন।

অপরদিকে উপস্থিত অভিভাবকেরা শিক্ষার্থীদের যাতায়াতের জন্য স্কুল বাসের ব্যবস্থা করা, স্কুলে ক্লাস শেষে কোচিং বাধ্যতামূলক না করা সহ দুপুরে টিফিনের খাবারের মান বজায় রাখতে সংসদ সদস্যের সহযোগীতা কামনা করেন।

অভিভাবকদের দাবীর পরিপ্রেক্ষিতে সেলিম ওসমান দুপুরের শিক্ষার্থীদের স্বাস্থ্য সম্মত খাবার সরবরাহের জন্য স্কুল পরিচালনা কমিটির নেতৃবৃন্দের কাছে দায়িত্ব প্রদান করেন। শিক্ষার্থীদের যাতায়াতের বাসের দাবী পূরণের জন্য তিনি সহধর্মিনী মিসেস নাসরিন ওসমানের প্রতি আবেদন রেখে বলেন, উনি নারায়ণগঞ্জ কলেজ এবং নারায়ণগঞ্জ সরকারী মহিলা কলেজের জন্য একটি করে বাস প্রদান করেছেন। আমি উনার কাছে মর্গ্যান স্কুলের জন্য একটি বাস বরাদ্দ দেওয়ার অনুরোধ রাখছি। সেই সাথে আমি কথা দিচ্ছি নাসরিন ওসমান যদি জীবিত থাকেন তাহলে অবশ্যই মর্গান স্কুলের শিক্ষার্থীদের জন্য বাস আসবে।

শিক্ষার্থীদের দাবীর পরিপ্রেক্ষিতে তিনি বলেন, তোমাদের আমি বলবো তোমরা যে দাবী গুলো করেছ এটা কোন দাবীই নয়। নারায়ণগঞ্জ কলেজের মত মর্গ্যান স্কুল এন্ড কলেজকেও একটি অত্যাধুনিক স্কুল এন্ড কলেজে রূপান্তরিত করা হবে। তোমাদের কাছে শুধু একটাই অনুরোধ তোমরা ভাল করে লেখাপড়া করে উচ্চ শিক্ষায় শিক্ষিত হবে। যাতে করে ভবিষ্যতে আমার মত ইন্টামিডিয়েট পাশ কাউকে এমপি হতে না হয়। তোমরা দেশ গড়ার জন্য বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ভাল করে লেখাপড়া করবে। কোন অঘটন ঘটতে মাত্র ২ সেকেন্ড সময় লাগে। কিন্তু ভাল কিছু করতে গেলে দুই যুগেরও বেশি সময় লেগে যায়। একটা জিনিস তোমরা মনে রাখবা যে কোন সমস্যা টেবিলে বসে আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব। আনোয়ার ভাই এবং মেয়র আইভী দেওভোগবাসীর জন্য অহংকার। আনোয়ার ভাই, ও মেয়র আইভীকে সাথে নিয়ে যেদিন এক টেবিলে বসতে পারবো সেদিন যেকোন সমস্যাই আর কোন সমস্যা থাকবে না।

এছাড়াও স্কুলের ছাত্রী শিক্ষার্থীদের প্রতিমাসে স্বাস্থ্য সেবা প্রদান করতে প্রতিমাসে স্কুলে নারী চিকিৎসক দ্বারা স্বাস্থ্যসেবা প্রদানের ব্যবস্থা করতে সিটি কর্পোরেশনের সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর ও স্কুল পরিচালনা কমিটি সদস্য শারমিন হাবিব বিন্নীকে দায়িত্ব প্রদান করেন এমপি সেলিম ওসমান।

তিনি মহানগর আওয়ামীলীগের সভাপতি ও মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আনোয়ার হোসেনের কথা ইঙ্গিত করে বলেন, ‘আমার কাছে আমার রাজনৈতিক গুরুর কিছু দাবি রয়েছে। দাবি বললে ভুল হবে আমার গুরুর আদেশ। আমি আপনাদের দোয়ায় ভবিষ্যৎ প্রজন্মের জন্য কিছু করতে পেরেছি। একজন সংসদ সদস্য হিসেবে যা যা করা উচিৎ ছিলো আমি হয়তো তার সবগুলো করতে পারিনি। তবুও আমার এলাকায় ৭ টি ইউনিয়ন রয়েছে প্রতিটি ইউনিয়নেই আমি একটি করে বহুতল বিশিষ্ট স্কুল নির্মাণ করেছি। আমি কদম রসুল কলেজকে সরকারি হিসেবে গতকাল সম্পূর্ণ কার্যক্রম সম্পন্ন করতে পেরেছি। নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ রুমন রেজা আমায় সুযোগ করে দিয়েছেন আমরা সেই কলেজে ৭ তলা ভবন নির্মাণ করেছি। ইনশাল্লাহ আগামী সেপ্টেম্বর মাসেই এই অত্যধুনিক ভবনটি উদ্বোধন করা হবে।’

এছাড়াও চিকিৎসা ব্যাবস্থার কথা উল্লেখ্য করে তিনি বলেন, ২’শ শয্যা সেখান থেকে ৩’শ শয্যা তারপর সেখান থেকে ৫’শ শয্যায় রূপান্তরের কাজ চলছে খানপুর হাসপাতালে। তবে এতকিছুর মধ্যেও আমি সবচেয়ে বেশী পছন্দ করি ভবিষ্যৎ প্রজন্মকে সম্মান করতে।’

স্কুল পরিচালনা কমিটির সভাপতি আনোয়ার হোসেন এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক অশোক তরু, পরিচালনা পর্ষদের সদস্য এস এম আহসানুল হক হাবিব, শিক্ষানুরাগী সুলতানা রাজিয়া,নারায়ণগঞ্জ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমন রেজা, দৈনিক ডান্ডিবার্তা পত্রিকার সম্পাদক হাবিবুর রহমান বাদল, স্কুল পরিচালনা কমিটির সভাপতি শারমিন হাবিব বিন্নী, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানি প্রমুখ।

সর্বশেষ সংবাদ শিরোনাম