Wed, 21 Nov, 2018
 
logo
 

ট্রাফিক সপ্তাহ: না.গঞ্জে ৭ দিনে ২৭‘শ মামলা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ট্রাফিক বিভাগের জিরো টলারেন্স নীতিতে ছাড় পাচ্ছে না কেউ। যেকোন অনিয়মে দিয়ে দেয়া হচ্ছে মামলা। ট্রাফিক সপ্তাহের শেষ দিনে নারায়ণগঞ্জ জেলায় মোট ২৭০০টি মামলা করা হয়েছে।

শনিবার (১১ আগস্ট) সকালে জেলা বিশেষ শাখা (ডিএসবি) এ তথ্য নিশ্চিত করেন।

নিরাপদ সড়কের দাবিতে সারা দেশে স্কুল-কলেজের শিক্ষার্থীরা আন্দোলনে নামলে সরকার বিশেষ ট্রাফিক সপ্তাহের ঘোষণা করে। এই বিশেষ ট্রাফিক সপ্তাহ শুরু হয় ৫ আগস্ট থেকে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শিমরাইল মোড়, সাইন বোর্ড, চাষাঢ়া চত্বর, কলেজ রোড ও খানপুর হাসপাতালের সামনে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে এ অভিযান চালানো হয়। একাজে ট্রাফিক সপ্তাহে পুলিশকে সার্বিক সহযোগীতার জন্য সরকারি তোলারাম কলেজ, সরকারি মহিলা কলেজ ও নারায়ণগঞ্জ কলেজের প্রায় ৫০ জন রোভার স্কাউটের সদস্যরা সড়কে দাড়িয়ে পুলিশকে সহযোগীতার করেছে।

জেলা পুলিশের তথ্য মতে, ৫ আগস্ট থেকে ১১ আগস্ট পর্যন্ত এই ৭ দিনে যানবাহন চালকের লাইসেন্স, রুট পারমিট, গাড়ির লাইসেন্স, ফিটনেস, হেলমেট, সিটবেল্ট পরিধান এসবের উপর বেশি গুরুত্ব দিয়ে নারায়ণগঞ্জে যানবাহনের বিরুদ্ধে মোট মামলা দেয়া হয়েছে ২ হাজার ৭’শ টি। বিশেষ ট্রাফিক সপ্তাহের প্রথম দিন, রবিবার (৫ আগস্ট) ৪৯৮টি, পরের দিন ৪৮৬টি, তৃতীয় দিন ৪২৭টি, চতুর্থ দিন ৪৪৭টি, পঞ্চম দিন ৩৭২, ষষ্ঠ দিন ৩৪৭টি এবং আজ ৭ম অর্থ্যাৎ শেষ দিনে ১২৬টি যানবাহনের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে। এসময় কোন প্রকার উৎকোচ কিংবা তদবিরে কাজ হচ্ছে না।

এ বিষয়ে ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. শরফুদ্দিন জানান, উপর থেকে নির্দেশ আছে, কাউকে কোন ছাড় দেয়া হবে না। কোন তদবির চলবে না। কোন অনিয়ম থাকলে কিংবা গাড়ির কোন কাগজপত্র না থাকলে মোটরযান আইন অনুযায়ী মামলা দিয়ে দেয়া হচ্ছে। লাইসেন্স, সিট বেল্ট, হেলমেট না পড়া এসব দিকে বেশি জোড় দেয়া হচ্ছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম