Tue, 16 Oct, 2018
 
logo
 

ঈদ-উল আজহাকে সামনে রেখে সচেতনতা তৈরীতে না.গঞ্জে নৌ মহড়া


লাইভ নারায়ণগঞ্জ: নৌ দূর্ঘটনা বিষয়ে জনগনকে সচেতন করতে বুধবার বিকেলে নৌ মহড়া দিয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর নারায়ণগঞ্জ অফিস। শীতলক্ষা নদীর নবীগঞ্জ গুদারাঘাট এলাকায় এ নৌ-মহড়া অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ঢাকা বিভাগের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন বলেছেন, শুধু মানুষ নয় কোনো প্রাণীও যদি কোথাও আটকে যায় বা বিপদে পড়ে তবে ফায়ার সার্ভিসকে জানান, ফায়ার সার্ভিস উদ্ধার করবে।
মহড়ার উদ্বোধন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ঢাকা বিভাগের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন। সাথে ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর নারায়ণগঞ্জ এর উপ-সহকারি পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন, নারায়ণগঞ্জ হাজীগঞ্জ ফায়ার ষ্টেশন এর সিনিয়র ষ্টেশন অফিসার হাফিজুর রহমান, নারায়ণগঞ্জ ফায়ার ষ্টেশনের সিনিয়র ষ্টেশন অফিসার রায়হানুল আশরাফ ও খন্দকার সানাউল হক
অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর ঢাকা বিভাগের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন বলেছেন, ফায়ার সার্ভিসের এম্বুলেন্স সার্ভিস ছাড়া আর সমস্ত সেবাই বিনামুল্যে। শুধু মানুষ নয় কোনো প্রাণীও যদি কোথাও আটকে যায় বা বিপদে পড়ে তবে ফায়ার সার্ভিসকে জানান, ফায়ার সার্ভিস উদ্ধার করবে। তিনি বলেন, সামনে ঈদ উল আজহা আসছে। ঈদ উল আজহার সময় কেউ অতিরিক্ত যাত্রী হয়ে লঞ্চ বা কোনো নৌযানে উঠবেন না। লঞ্চে লাইফ জ্যাকেট, বয়া, লাইট ঠিকমতো আছে কিনা লঞ্চে ওঠার আগে তা জেনে উঠবেন। কোনো দূর্ঘটনা ঘটলে আতঙ্কিত হবেন না। একটু সচেতন হলেই দূর্ঘটনার সংখ্যা ও হতাহতের সংখ্যা কমে যায়। তিনি সকলকে ফায়ার সার্ভিসের ৯৯৯ নাম্বারটি মোবাইল ফোনে সেভ করে রেখে যেকোন দূর্ঘটনার খবর জানানোর অনুরোধ জানান।

সর্বশেষ সংবাদ শিরোনাম