Fri, 14 Dec, 2018
 
logo
 

দাবি মেনে নেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে সিদ্ধিরগঞ্জের শিক্ষার্থীরা


সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ:
সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে চলমান আন্দোলন থেকে শিক্ষার্থীদের উত্থাপিত ৯ দফা দাবি মেনে নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ আগস্ট) সকাল ১০টায় নারায়ণগঞ্জ-শিমরাইল সড়কের কদমতলী পুল, সোনামিয়া মার্কেটের সামনে, এসও রোডের মাথায়, বার্মাস্ট্যান্ড ও ২নং ঢাকেশ্বরী বাস স্ট্যান্ডে শিক্ষার্থীরা আনন্দ মিছিল ও মানববন্ধন করে।
এসময় আনন্দ মিছিল ও মানববন্ধনে অংশগ্রহণ করে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানায়, নাসিক ৬নং ওয়ার্ডের আদমজী এ্যাকটিভ হাইস্কুল, আদমজী উম্মুল ক্বোরা জুনিয়র হাইস্কুল, সফর আলী ভূঁইয়া উচ্চ বিদ্যালয়, নুরে মদিনা দাখিল মাদ্রাসা, সানরাইজ মডেল স্কুল, সফুরা খাতুন বালিকা পাইলট উচ্চ বিদ্যালয় ও নাসিক ১০নং ওয়ার্ডের গোদনাইল উচ্চ বিদ্যালয়ের শত শত ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, স্থানীয় জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধাগন প্রমূখ।
গোদনাইল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিদ্যানন্দিনী হিসেবে আখ্যা দিয়ে বলেন, একমাত্র বঙ্গবন্ধু কন্যা ক্ষমতায় আছেন বলেই জনগণ তাদের প্রাণের দাবি জানাতে পারে। আর তিনি জনগণের নেত্রী বলেই সকল দাবি মেনে নিয়ে আজ সকলের হৃদয়ে ঠাঁই করে নিয়েছেন।

দাবি মেনে নেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছে সিদ্ধিরগঞ্জের শিক্ষার্থীরা
শিক্ষার্থীরা বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকতেই বঙ্গবন্ধুর খুনিদের বিচার হয়েছে, যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে এবং হচ্ছে, পিলখানা হত্যার বিচার হয়েছে, রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হয়েছে। এমন আরও অসংখ্য ন্যায় বিচারের নজির আমরা দেখেছি। তারই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের দাবিও মেনে নিতে দেখলাম। মানবিক নজির বারবার গড়েছেন বলেই তিনি আজ বিশ্বে মাদার অফ হিউম্যানিটি উপাধি পেয়েছেন।
এসময় শিক্ষার্থীদের আনন্দ মিছিল ও মানববন্ধনের খবর পেয়ে তাদের এ মহৎ উদ্যোগে সংহতি প্রকাশ করে উপস্থিত ছিলেন, নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ মতিউর রহমান মতি, ১০নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক বাবু কালিপদ মল্লিক, সোনামিয়া বাজার বণিক সমিতির সভাপতি সাঈদুল হক, বীর মুক্তিযোদ্ধা শাহ আলম, মহিউদ্দিন, আ: মতিন, শ্রমিক নেতা আব্দুল আজিজ, যুবলীগ নেতা মানিক মাষ্টার, শামীম, হাসিম, ফারুক, মতি মন্ডল, সেলিম ও মাহবুব প্রমূখ
উল্লেখ্য, গত ২৯ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর কুর্মিটোলায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিম জাবালে নূর পরিবহনের চাকায় পিষ্ট হয়ে নিহত হয়। এরপর থেকেই সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম