Tue, 16 Oct, 2018
 
logo
 

সিদ্ধিরগঞ্জে সড়ক দূর্ঘটনায় রিক্সাচালক নিহত


সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: দু’দিনের ব্যবধানে আবারো সাজু (৩০) নামে এক রিক্সা চালকের প্রাণ গেলো নারায়ণগঞ্জে সড়কে।
সোমবার (৬ আগস্ট) রাত সাড়ে ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলকায় এ দূর্ঘটনাটি ঘটে। উল্টো পথে আসা একটি ব্যাটারী চালিত রিক্সাকে ঢাকাগামী একটি ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।এক ব্যাক্তির।

নিহত সাজু সিলেট জেলার গোয়াইনঘাট থানার তামাবিল এলাকার মৃত জয়নাল আবেদিনের ছেলে। বর্তমানে সে সিদ্ধিরগঞ্জের মিজমিজি কান্দাপাড়া এলাকায় নবাবের বাড়িতে ভাড়া থাকতো।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) নাসির আহমেদ জানান, সোমবার রাত সাড়ে ১১টায় সিদ্ধিরগঞ্জের সানাড়পাড় থেকে দুজন রিক্সা চালক ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দিয়ে উল্টো পথে রিক্সা চালিয়ে একজন আরেকজনের সাথে কথা বলতে বলতে শিমরাইল মোড়ে আসছিলো। এসময় ঢাকামুখি দ্রুতগামী একটি ট্রাক প্রথমে একটি রিক্সাকে ধাক্কা দিয়ে চলে যাওয়ার সময় সামনে থাকা সাজুর রিক্সাকে চাপা দেয়। এতে করে ঘটনাস্থলেই রিক্সাচালক সাজু নিহত হয়। দূর্ঘটনার পর ট্রাকের চালক পালিয়ে যায়। এ ঘটনায় অপর রিক্সাচালক আহত হওয়ার খবর পাওয়া গেলেও তার পরিচয় জানা যায়নি। পরে খবর পেয়ে পুলিশ রাত ১২টায় গিয়ে লাশ উদ্ধার করে ঘাতক ট্রাকসহ থানায় নিয়ে আসেন।
এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় দূর্ঘটনা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।
এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড, সানাড়পাড়, মৌচাক এলাকার কয়েকজন সাধারণ মানুষের সাথে কথা বলে জানাযায়, মহাসড়কের উক্ত স্থান দিয়ে প্রায় সময়ই উল্টো পথে রিক্সা চলাচল করলেও প্রশাসনের এ বিষয়ে কোন ভূমিকা নেই। যার কারণে প্রায় সময়ই ঘটে দূর্ঘটনা।
এ বিষয়ে শিমরাইল ট্রাফিক বক্সের পরিদর্শক মো: শরিফের কাছে জানতে চাইলে তিনি জানান ভিন্ন কথা। তিনি জানান, প্রতিদিনই মহাসড়কের উল্টো পথে ইজিবাইক, ব্যাটারী চালিত রিক্সা যাতে চলাচল করতে না পারে সেজন্য আমরা কাজ করে যাচ্ছি। প্রতিদিনই যাদেরকে পাচ্ছি তাদের রিক্সা ডাম্পিং করছি। জরিমানা করা হচ্ছে। তারপরও তারা সুযোগ পেলে মহাসড়কে উঠে পড়ছে। এবিষয়ে আমরা উর্দ্ধতন কতৃপক্ষের সাথে কথা বলে আরো কঠর ব্যবস্থা গ্রহণ করবো।
উল্লেখ্য, গত শনিবার দুপুুরে সিদ্ধিরগঞ্জের শিমরাইলে দুই ট্রাকের মাঝখানে চাপা পড়ে সোহান নামে এক পরিবহণ শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটে। ওই সময় নিহত ওই পরিবহণ শ্রমিকের লাশ ঘিরে শিক্ষার্থী ও শ্রমিকরা আন্দোলন করতে থাকে এবং রাস্তা অবরোধ করে রাখে।

সর্বশেষ সংবাদ শিরোনাম