Fri, 17 Aug, 2018
 
logo
 

মৎস্য ও জলজ সম্পদে সাফল্য আমাদের একটি বড় অর্জন: এডিসি আসাদুজ্জামান

লাইভ নারায়ণগঞ্জ: ‘বলার আপেক্ষা রাখেনা যে বর্তমান সরকার যে কয়টি ডির্পাটমেন্ট আছে তারমধ্যে মৎস্য বিভাগ অন্যতম। বিশ্বে মৎস্য উৎপাদনে বাংলাদেশের অবস্থান চতূর্থ। মৎস্য বিভাগ‘র এই অবস্থানের পিছনে বর্তমান সরকারের অনেক অবদান রয়েছে।

দেশের ৩২ লক্ষ হেক্টর জলাভূমিতে মৎস্য চাষ হয়। পূর্বের তুলনায় জাটকা ধরা প্রতিহত করাও ভালোভাবে করবার মাধ্যমে ইলিশের উৎপাদন বৃদ্ধি পেয়েছে। কারেন্ট জাল এবং পোনা ধরা রোধে মোবাইল কোর্ট‘র মাধ্যমে আমরা সক্ষম হতে পেড়েছি। অতিরিক্ত জেলা প্রশাসক আসাদুজ্জামান সাহেব মৎস্য অধিদপ্তর ও পরিবেশ অধিদপ্তরকে একসাথে মিলে মিশে কাজ করার আহ্বান করেন। মৎস্য সম্পদ ও জলজ সম্পদ এগুলো আমাদের একটা বিশাল অর্জন।’
বৃহস্পতিবার (১৯ জুলাই) মৎস্য সপ্তাহের ৭ দিন ব্যাপি কর্মসূচির ২য় দিনে আলোচনা ও উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক র্সাবিক আসাদুজ্জামান এসব কথা বলেন। ২য় দিনে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা মৎস্য কর্মকর্তা এনায়েত হোসেন। অনুষ্ঠানে উপস্থাপনা করেন সদর উপজেলার সিনিয়র সহকারী পরিচালক মামুনূর রশিদ।


উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ, অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, কোষ্টগার্ড অফিসার এম এম আসিফ, রেভেন এগ্রোকেমিকেল্স‘র ব্যবস্থাপনা পরিচালক লায়ন আতিকুর রহমান কামাল, প্রাণী সম্পদের জেলা কর্মকর্তা বাসনা আক্তার।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস্য অধিদপ্তরের সিনিয়র সহকারী পরিচালক তানমী শাহরীন। আলোচনার পূর্বে আদালত প্রাঙ্গনে র‌্যালী পরিচালনা করা হয় এবং আলোচনা শেষে মৎস্য অধিদপ্তর ভবনে মেলা উদ্বোধন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ। উক্ত মেলায় অংশ গ্রহণ করেন রুপশী ফিস ফিড লি. মশিউর রহমান, এসকেএফ ঔষধ কোম্পানি থেকে আল মামুন ফার্মাসিটিকেল মাকেটিং একাউন্টিং এ্যাকমি লেব্রেটরিজ মুশফিকুর রহমান।

সর্বশেষ সংবাদ শিরোনাম