Wed, 15 Aug, 2018
 
logo
 

যাত্রীদের যাত্রা সুগম করতে আরো বেশি সুবিধা দেওয়ার সুপারিশ সেলিম ওসমানের


প্রতিবছর দুটি ঈদকে সামনে রেখে জনগনের নিবিঘœ যাতায়াত নিশ্চিত করতে বিভিন্ন ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে। এজন্য প্রতি ঈদের পূর্বে ঢাকায় সংশ্লিষ্টদের নিয়ে মত বিনিময় সভার আয়োজন করে সর্বসম্মতিক্রমে সাধারণ মানুষদের বিশেষ উদ্যোগে যাতায়াতের সুব্যবস্থা করা হয়ে থাকে। আসন্ন ঈদ উল আযহা উপলক্ষ্যে ঘরমুখো মানুষদের যাত্রা পথে অতীতের থেকেও আরো বেশি যাতায়াত সুবিধার ব্যবস্থা করার আহবান রেখেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান। পাশাপাশি তিনি আশা প্রকাশ করে বলেছেন, ভবিষ্যতে সরকারের পক্ষ থেকে এ ধরনের উদ্যোগ গ্রহনের আর কোন প্রয়োজন পড়বে বলে আমি মনে করি না।

বুধবার ১৮ জুলাই বেলা ১১টা থেকে দীর্ঘ সময় ধরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে গাজীপুরের টঙ্গীতে সড়ক ও জনপদের উপ-বিভাগীয় কার্যালয়ে ঈদ-উল আজহা উপলক্ষে যানজট নিরসনকল্পে করণীয় নির্ধারণ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত মত বিনিময় সভায় বিশেষভাবে আমন্ত্রিত নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান তাঁর বক্তব্যে এমন আশা প্রকাশ করেছেন।
সংসদ সদস্য সেলিম ওসমান বলেন, ঈদ উপলক্ষে আমরা শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি দিয়ে থাকি। এতে স্বাভাবিক ভাবেই আমাদের উদ্যোক্তারা ক্ষতিগ্রস্থ হয়ে থাকে। সরকারী বিধান অনুযায়ী ৩ থেকে ৪দিন ছুটি থাকে। কিন্তু উদ্যোক্তারা জনস্বার্থে শ্রমিকদের পর্যায়ক্রমে ছুটি দিয়ে থাকেন। তাতে গার্মেন্টস সেক্টরের বেশির ভাগ কারখানা ২ থেকে ৩ দিন উৎপাদন ব্যাহত হওয়ার পাশাপাশি উক্ত দিন গুলোতে শ্রমিকদের বেতন/মজুরি বহন করতে হয়। অন্যদিকে যদি একইদিনে গার্মেন্টস গুলো ছুটি দেওয়া হয় তাহলে যত ব্যবস্থাই গ্রহন করা হোক না কেন যানজট নিরসন করা সম্ভব হবেনা।
ভবিষ্যতে এমন উদ্যোগ গ্রহনের প্রয়োজন হবেনা উল্লেখ করে সেলিম ওসমান বলেন, আগামী দিন গুলোতে যোগাযোগ ব্যবস্থার আমুল পরিবর্তন হতে যাচ্ছে। একই সাথে বৃহৎ পদ্মা সেতু, নতুন করে মেঘনা সেতু, কাচঁপুরে আরো একটি নতুন সেতু পাওয়ার পাশাপাশি মহাসড়ক গুলোর ব্যাপক উন্নয়ন সম্পন্ন হতে যাচ্ছে। বর্তমান সরকারের অধীনে যেভাবে রাস্তাঘাটের উন্নয়ন হচ্ছে তাতে ভবিষ্যতে এ ধরনের মত বিনিময় সভার প্রয়োজন থাকবে বলে আমি মনে করি না। তাই আমরা বিশ্বাস করি বর্তমান সরকারের উন্নয়নের সাথে সাথে ভবিষ্যতে এ ধরনের উদ্যোগ নেওয়ার প্রয়োজন পড়বে না। এজন্য শেখ হাসিনার সরকার আগামীতেও অত্যন্ত প্রয়োজন।
সবার প্রতি অনুরোধ রেখে সেলিশ ওসমান বলেন, দেশের জনগনের সুবিধার জন্য পূর্বের থেকে এবার আরো ভাল ভাবে যাতায়াত সুবিধার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়। এ জন্য আমি সকলের কাছে সহযোগীতা চেয়ে সরকারকে সহযোগীতা করার আহবান রাখছি।
সভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাড়াও আরো উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, গাজীপুর সিটি করপোরেশনের নবনির্চাচিত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সড়ক ও জনপদের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুর সবুর, ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদ সহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা।
মত বিনিময় শেষে গাজীপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন এমপি সেলিম ওসমান।

সর্বশেষ সংবাদ শিরোনাম