Fri, 17 Aug, 2018
 
logo
 

আড়াইহাজারে আগুন, অর্ধ কোটি টাকার ক্ষতি

আড়াইহাজার করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আড়াইহাজারে গোপালদী পৌরসভাধীন উলুকান্দী প্র্পূাড়ায় ৩টি পাওয়ারলুম কারখানায় অগ্নিকান্ডে মিল দুটি ভষ্মিভুত হয়েছে। মঙ্গলবার (১৭ জুলাই) দুপুর সোয়া তিনটায় গোপালদী পৌরসভার উলুকান্দি পশ্চিম পাড়ায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।


আড়াইহাজার ফায়ারসার্ভিস ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকাল সাড়ে তিনটার দিকে উপজেলার গোপালদী পৌরসভাধীন উলুকান্দী পূর্বপাড়া এলাকার সাইদুল টেক্সটাইল মিলে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মূহর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো মিলে ছড়িয়ে পড়ে। মিলের ৫২টি গ্রে কাপড় উৎপাদনের পাওয়ারলুম মেশিন, বিপুল পরিমান সূতা ও গ্রে কাপড় সহ মিলটি আগুনে সম্পূর্ন পুড়ে যায়। আগুন পাশের মুঞ্জুর আলীর একটি পরিত্যক্ত পাওয়ারলুম কারখানায় ছড়িয়ে পড়লে সেই মিলটিও ভষ্মিভুত হয়। খবর পেয়ে আড়াইহাজার ফায়ার ষ্টেশন হতে দুটি ইউনিট ও মাধবদী ফায়ার ষ্টেশন হতে দুটি ইউনিট গিয়ে বিকাল সাড়ে চারটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
মিল মালিক সাইদুল ইসলাম জানান, পাওয়ারলুম কারখানায় কাজ চলাকালিন এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় লোকজন প্রথমে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হলে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট এসে ১ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।
মিল কর্তৃপক্ষ তাৎক্ষনিক ক্ষয়ক্ষতি পরিমান জানাতে পারছেনা না। তবে স্থানীয় লোকজন ধারনা করছে ক্ষতির পরিমান ৫০ লক্ষাধিক টাকা হতে পারে। আড়াইহাজার ফায়ার ষ্টেশনের ষ্টেশন অফিসার রঞ্জিত সাহা জানান,প্রাথমিকভাবে বৈদ্যুতিক শকসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে তার ধারনা।

গোপালদি পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোহাম্মদ হাসান জানান, সাইদুলের পাওয়ারলুম কারখানা থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন চারপাশে ছড়িয়ে পড়ে। এতে সাইদুল ছাড়াও আরিফ ও রুবেল নামে দুইজনের মালিকানাধীন কারখানাতেও আগুন লেগে যায়। খবর পেয়ে প্রথমে মাধবদী থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়। পরে আড়াইহাজার থেকে ফায়ার সার্ভিসের আরও দু`টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দু`ঘণ্টা চেষ্টার পর বিকেল সোয়া ৫টার দিকে আগুন নেভায়।
তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা হবে বলেও জানান পরিদর্শক হাসান।

সর্বশেষ সংবাদ শিরোনাম