Fri, 17 Aug, 2018
 
logo
 

বিশিষ্ট সাংবাদিক ফখরুলের জন্মদিন মঙ্গলবার

লাইভ নারায়ণগঞ্জ: আজকের আকাশে অনেক তারা, দিন ছিল সূর্যে ভরা। আজকের জোসনাটা আরো সুন্দর, সন্ধ্যাটা আগুন লাগা। আজকের পৃথিবী তোমার জন্য,ভরে থাকা ভাল লাগা। মুখরিত হবে দিন গানে গানে, আগামীর সম্ভাবনা। তুমি এই দিনে পৃথিবীতে এসেছো শুভেচ্ছা তোমায়, তাই অনাগত খন হোক আরো সুন্দর উজ্জল দিন কামনায়।

 নারায়ণগঞ্জ কলেজ ছাত্র ছাত্রী সংসদের সাবেক এজিএস, ছাত্রনেতা, সংগঠক, ব্যবসায়ী ও সাংবাদিক ফখরুল ইসলাম চৌধুরীর জন্মদিন।
১৯৭৮ সালের ১৭ জুলাই বাংলাদেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রশাসনিক অঞ্চল হিসেবে খ্যাত দেশের রাজনীতি ও অর্থনীতির দিক থেকে বিখ্যাত একটি জেলা লক্ষীপুর সদরের উত্তর টুমচর নামক গ্রামে একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন ফখরুল। মরহুম নুরুল ইসলাম চৌধুরী ও আনোয়ারা বেগমের দশ সন্তানের মধ্যে (ছয় ভাই ও চার বোন) অষ্টম তিনি।
শৈশব থেকে সৃষ্টিশীল এই তরুন বড় ভাইয়ের চাকুরির সুবাদে নারায়ণগঞ্জে বড় হয়েছেন। প্রাইমারি স্কুল থেকে শুরু করে শিক্ষা জীবনের পরিসমাপ্তি টেনেছেন নারায়ণগঞ্জেই। নিতাইগঞ্জের কিন্ডার কেয়ার স্কুল থেকে শিক্ষাজীবন শুরু করেন ফখরুল। মাধ্যমিকের গন্ডি পেরিয়েছেন শহরের আইইটি সরকারি স্কুল থেকে। উচ্চ মাধ্যমিক পাশ করেছেন নারায়ণগঞ্জ কলেজ থেকে। সরকারি তোলারাম বিশ্ব বিদ্যালয় কলেজ থেকে ইংলিশে অনার্স ও মাষ্টার্স সম্পন্ন করেছেন।
কৈশোর বয়সে লেখালেখির সাথে সম্পর্ক তার। কলেজ জীবনে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের উপর ‘বঙ্গবন্ধুর ৩২ নং বাড়ি’ নামক প্রবন্ধ লিখে তৎকালীন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত থেকে পুরস্কারও গ্রহন করেন।
কর্মজীবনের শুরুতে একটি এনজিও’র কর্মী ছিলেন। চাকুরি করা হয়নি বেশিদিন। শুরু করেন ব্যবসা। জাতীয় দৈনিক যায় যায় দিন পত্রিকার নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি হিসেবেও কর্মরত ছিলেন। নারায়ণগঞ্জ শহরের সমবায় মার্কেটে সিসিটিভি৩৬৫ নামক ব্যবসা প্রতিষ্ঠানের অন্যতম স্বত্ত্বাধিকারী তিনি। বর্তমানে নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত ও প্রচারিত অন্যতম জনপ্রিয় নিউজ পোর্টাল প্রেসনারায়ণগঞ্জডটকমের প্রকাশক। ব্যক্তি জীবনে বিবাহিত ফখরুল দুই সন্তানের জনক।
গণমানুষের জন্য একটি গণমুুখি সংবাদ মাধ্যম তৈরির আকাঙ্খা নিয়ে একদল তরুণ সংবাদকর্মীদের নিয়ে গড়ে তুলেছেন প্রেসনারায়ণগঞ্জ। সংবাদকর্মী ফখরুলের জন্মদিনে দৈনিক সংবাদচর্চা পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা অভিনন্দন। সদা হাস্যোজ্জ্বল, সজ্জন, মিষ্টিভাষি ফখরুলের পথচলা মসৃন হোক। দীর্ঘ হোক তার সাফল্যগাঁথা।

সর্বশেষ সংবাদ শিরোনাম