Mon, 17 Dec, 2018
 
logo
 

নবীগঞ্জ ঘাটে বিকেল হলেই ভীর জমে নগরবাসীর

স্টাফ করেসপন্ডেন্ট,লাইভ নারায়ণগঞ্জ: নগরীর চাষাঢ়া হতে ২ কিমি উত্তরে অবস্থিত নবীগঞ্জ ঘাট। পারাপারের জন্য ঘাটটি ব্যবহৃত হলেও ঘাটের পূর্ব পাশে নদীর সৌন্দর্য উপভোগ করার জন্য করা হয়েছে মনোরোম পরিবেশ ও বসার ব্যবস্থা। গরমের এই মৌসুমে সবুজের ছায়ায় বসতে ও নদীর সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিনই ভীর জমাচ্ছে নগরবাসীরা।


নদীর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে এবং প্রাণ খুলে নিঃশ্বাস নেওয়ার স্থান হয়ে উঠেছে নবীগঞ্জ ঘাট। বিকাল হলেই মানুষ ভীড় করতে শুরু করে শহরের নিকটে অবস্থিত নবীগঞ্জ ঘাটের পূর্ব পাশে। নদীর পারে বসে প্রাণ খুলে নিঃশ্বাস নেওয়া ও নদীর প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে করা হয়েছে বসার ব্যবস্থা। নদীর ধারের হালকা শীতল বাতাস ও হালকা অন্ধকারে মিশিয়ে এক অপরুপ সৌন্দর্যের চিত্র ফুটে উঠে এ শীতলক্ষ্যা নদীর পারে।

নবীগঞ্জ ঘাটে বিকেল হলেই ভীর জমে নগরবাসীর
রোববার (১৬ জুলাই) বিকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিকাল সাড়ে ৪ টায় খোলা আকাশের নিচে সবুজের ছায়ায় বসে শীতলক্ষ্যা নদীর সৌন্দর্য উপভোগ করতে নদীর পারে এসেছে সকল বয়সের ও সকল শ্রেনীর মানুষ। আর মানুষদের এই ভীর থাকে গভীর রাত পর্যন্ত। দূর-দূরান্ত থেকে ঘুরতে আসে কিছুটা সময় কাঁটাতে। কেউ আসে ক্লান্তি দূর করে শান্তি পেতে।


প্রতিদিন মানুষের ভীর থাকে বলে ক্ষুদ্র ব্যবসায়ীরা খুলে বসেছে ছোট-খাটো দোকান। ফুচকা, চা, বিস্কুট, ছোলা বাদাম, লেবু সরব্বত, মৌসুমী ফল পাওয়া যাচ্ছে এই দোকানগুলোতে।


নদীর পারে বসে থাকা কলেজ ছাত্র নীলয় বলেন, ক্লান্তি দূর করতে ও নদীর সৌন্দর্য দেখতে আসি এখানে। নদীর পারে বসে হালকা বাতাস আর গাছের ছায়ায় বসতে পছন্দ করি। তাছাড়াও বন্ধুদের সঙ্গে আড্ডা দিতেও ভীর জমাই এখানে। বাসার কাছেই বসার একটা সুন্দর জায়গা আছে বলে বার বার আসি এখানে।

সর্বশেষ সংবাদ শিরোনাম