Mon, 17 Dec, 2018
 
logo
 

ড্রেজারে শ্রমিক ছাটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ

লাইভ নারায়ণগঞ্জ: পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন নারায়ণগঞ্জ শহরের কিল্লারপুলে অবস্থিত ড্রেজার পরিদপ্তরের ২০৬ জন শ্রমিককে ছাটাইয়ের প্রতিবাদে রোববার (১৫ জুলাই) দুপুরে পরিদপ্তরের অভ্যন্তরে দিন ব্যপী কর্মবিরতি দিয়ে দফায় দফায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শ্রমিকরা।

কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের ভাবমূর্তি নষ্ট করে শ্রমিক ছাঁটাইয়ের মতো জঘন্য ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে অভিযোগ আন্দোলনরতদের।

সমাবেশে বক্তব্য রাখেন, ছালাউদ্দিন, আবু তাহের, মো. দুলাল, মহসীন, শাহজাহান, মো. সাজু, আল আমিন, মো. শাহীন, এরশাদুল হক এরশাদ, শফিকুল ইসলাম, পারভীন আক্তার মালা, আলী ইমরান, মো. সজল, হাজেরা খাতুন টুম্পা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অর্ন্তগত ড্রেজার পরিদফতর একটি কেপিআইভুক্ত ঐতিহ্যবাহী খনন সংস্থা। এখানে দীর্ঘদিন ধরে স্থায়ী জনবল নিয়োগ না হওয়ায় দৈনিক ভিত্তিক অনিয়মিত অভিজ্ঞ শ্রমিক বা কর্মচারীদের মাধ্যমে বিভিন্ন শূণ্যপদের অনুকূলে দাফতরিক কাজকর্ম এবং ড্রেজিং কাজের মতো গুরুত্বপূর্ণ খনন কাজ পরিচালনা করা হচ্ছিল। কিন্তু দুঃখের বিষয় এখানে ২০-২৫ বছর ধরে নিষ্ঠার সঙ্গে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসলেও এ সকল অভিজ্ঞ শ্রমিক বা কর্মচারীদের কাউকেই স্থায়ী করা হয়নি। বরং তাদের ছাঁটাইয়ের পায়তারা করছে।

তারা আরও বলেন, সিভিল ইঞ্জিনিয়ার মো. সামছুদ্দিন আহম্মেদ গত মাসে ঘোষণা দেন আগামী আগস্ট মাস থেকে অনিয়মিত ২০৬ জন কর্মচারীকে বেতন দেয়া হবে না। দীর্ঘদিন কর্মরত থাকা ২০৬ জন শ্রমিক চাকরি হারালে তাদেরকে পরিবার পরিজন নিয়ে না খেয়ে থাককে হবে। তাই সরকারের কাছে আমাদের জোর দাবি ২০৬ জন শ্রমিককে ছাঁটাই না করে তাদেরকে স্থায়ীকরণ করতে হবে। অন্যথায় শ্রমিকরা লাগাতার কঠোর আন্দোলন করতে বাধ্য হবে।

 

সর্বশেষ সংবাদ শিরোনাম