Sun, 18 Nov, 2018
 
logo
 

কিছুতেই পিছু ছাড়ছেনা যানযট, ক্রমেই বেড়ে চলছে

স্টাফ করেসপন্ডেন্ট,লাইভ নারায়ণগঞ্জ: নগরীর বঙ্গবন্ধু সড়কের নিতাইগঞ্জ থেকে চাষাঢ়া পর্যন্ত দুই কিলোমিটার অংশে প্রতিদিনই ভয়াবহ যানজটের সৃষ্টি হচ্ছে। সকাল থেকে রাত পর্যন্ত যানজটে দুর্ভোগ পোহাচ্ছেন নগরীর বাসিন্দারা।


বৃহস্পতিবার (১২ জুলাই) দুপুর ১২ থেকে বঙ্গবন্ধু সড়ক থেকে শুরু করে নুরু মসজিদ ছাড়িয়ে প্রায় আধা কিলোমিটার রাস্তা জুড়ে ছিল যানজট। এ যানজটের কারণে ভোগান্তির শিকার হয়েছে সাধারণ যাত্রীরা। ১০ মিনিটের রাস্তা পাড় হতে সময় লেগেছে ৩০ মিনিট। নষ্ট হয়েছে মূল্যবান সময়।


বর্তমান বিশ্ব দূত গতিময়, যান্ত্রিক এবং প্রগতিশীল। কিন্তু এ গতিময় বিশ্বের প্রতিটি দেশের উন্নতি নির্ভর করে সুষ্ঠ যোগাযোগ ব্যবস্থার উপর। বাংলাদেশে সুষ্ঠ যোগাযোগ ব্যবস্থা থাকা স্বত্তেও বিভিন্ন কারণে সৃষ্টি হয় যানজট। নো-পার্কিং, লাইসেন্সহীন গাড়ি বৃদ্ধি, রাস্তার বেশির ভাগ জায়গা দখল করে রাখা ইত্যাদি আরও অনেক কারণে যানজটের সৃষ্টি হয়।
প্রতিদিনের নগর জীবনের নাগরিক সমস্যার মধ্যে অন্যতম সমস্যা হচ্ছে যানজট। এর জন্য যাত্রী-পথচারী উভয়ের জন্যই ধেয়ে আসে চরম ভোগান্তী। যানজট দিনের পর দিন আরও খারাপের দিকে যাচ্ছে।


পবিত্র ঈদুল ফিতর ও মাহে রমজান উপলক্ষে যানজট নিরসনের জন্য একেএম সেলিম ওসমানের উদ্যোগ নেওয়ায় যানজট কিছুটা নিরসন হয়েছিল ঠিকই কিন্তু এখন ক্রমে ক্রমে বাড়ছে যানজট। হচ্ছে না যানজট নিরসন।


যানজট সমস্যা আমাদের প্রাত্যহিক জীবন-যাপনের ক্ষেত্রে একটা বড় সমস্যা। আর এ সমস্যার ভয়াবহতা থেকে পরিত্রান পেতে যানজট সমস্যা সমাধানের পথ খুঁজে যানজট বিহীন মঙ্গল বয়ে আনতে হবে। তা না হলে আগামী দিন গুলোতে যানজটের সমস্যা ঢাকা যানজটের সমস্যার মুখোমুখি হয়ে দাড়াবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম