Tue, 17 Jul, 2018
 
logo
 

নগরে ফিরছে মানুষ


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: প্রিয়জনের সঙ্গে ঈদ করতে নাড়ির টানে বাড়ি গেছেন লাখো মানুষ। ঈদের উৎসব-আনন্দ শেষ, ছুটিও শেষ। এবার কর্মস্থলে ফেরার পালা। তাই টানা ছুটি শেষে আবারও নগরে ফিরছেন তারা।

সোমবার (১৮ জুন) সকাল থেকে নগরের বাস টার্মিনাল, রেলওয়ে স্টেশন ও লঞ্চ টার্মিনাল ঘুরে বাড়ি থেকে নগরে ফেরা মানুষের ভিড় লক্ষ্য করা গেছে। তবে বাসে ট্রেনে শহরে ফেরা মানুষের চির চেনা সেই উপচে পড়া ভিড় দেখা যায়নি।

পরিবহন সংশ্লিষ্টরা জানিয়েছেন, সোমবার (১৮ জুন) মাত্র সরকারি অফিস আদালত খুলেছে, তাই শহরে ফেরা মানুষের চাপ এখনও কম। তবে কয়েকদিনের মধ্যে বেসরকারি অফিস, দোকানে যারা কাজ করেন, তারা ফিরতে শুরু করলে এ চাপ বাড়বে। শহরও ফিরে পাবে তার চিরচেনা রূপ।

সোমবার (১৮ জুন) সকাল থেকে লঞ্চ, ট্রেন ও বাসে বিভিন্ন রুটের কয়েকটি ট্রেন নগরের রেল স্টেশনে পৌঁছায়। এসব ট্রেনে যাত্রী ছিলো পরিপূর্ণ।

নগরের প্রবেশ মুখ নতুন ব্রিজ, কাপ্তায় রাস্তার মাথা, অক্সিজেন, অলংকার মোড়েও ছিল শহরে ফেরা বাস যাত্রীদের আনাগোনা।

তবে শহর ফেরত যাত্রীদের যন্ত্রণা দিচ্ছে পরিবহন ভাড়া। ঈদুল ফিতর উপলক্ষে দেড় থেকে দুইগুণ পর্যন্ত বেশি ভাড়া নিচ্ছে সব পরিবহন।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, যারা অগ্রিম টিকিট সংগ্রহ করতে পারেন নি, তাদের অতিরিক্ত ভাড়া দিয়েই গন্তব্যে আসতে হচ্ছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম