Thu, 16 Aug, 2018
 
logo
 

এনায়েতনগর ইউনিয়নে ভিজিএফ চাউল নিয়ে হরিলুট !

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়নগঞ্জ: ঈদ আনন্দ ঘরে ঘরে ছড়িয়ে দিতে সরকার দরিদ্রদের জন্য ভিজিএফ প্রকল্পের আওতায় একজনকে ১০ কেজি করে বিনামূল্যে চাউল দেয়। তবে নারায়ণগঞ্জ সদর উপজেলার এনায়েতনগর ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান সরকারের এই সুন্দর পদক্ষেপকে প্রশ্নবিদ্ধ করে তুলেছে। তিনি গরীবদের চাউল না দিয়ে এক ব্যক্তিকে ৭০ টি স্লিপ দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।


৯ নং ওয়ার্ডের উত্তর মাসদাইর গাবতলী এলাকার ফুটবলার গাউছের ভাই ঝুট সন্ত্রাসী সারওয়ার চেয়ারম্যান আসাদের কাছ থেকে ৭০ টি স্লিপ পেয়ে তার নিজস্ব লোকজন দিয়ে দুইদিনে ৭ শ’ কেজি চাউল আনিয়েছেন। এ চাউলের বস্তা তিনি বিভিন্ন জায়গায় রেখেছেন। এরমধ্যে গাবতলী মাজারের সামনে জনৈক রাকিবের দোকানে ৭-৮ টা বস্তা রেখেছে সারওয়ার। প্রতি বস্তায় প্রায় ৩০ কেজি চাউল হবে বলে ধারণা করা হচ্ছে। রাকিব জানান, সারওয়ার ভাই আমার দোকানে চাউলের বস্তাগুলো রেখে গেছেন।


প্রশ্ন উঠেছে যে চাউল গরীবদের জন্য সরকার দিচ্ছে সেই চাউল কেন প্রভাবশালী লোকেরা পাবেন। এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামানই বা কোন স্বার্থে এ চাউলের ৭০টি স্লিপ একজন ব্যক্তিকে দিলেন? ওই ব্যক্তিতো কোন জনপ্রতিনিধি নন । স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা গেছে, সারওয়ার গাবতলীর আমানা গার্মেন্টের ঝুট নামান। নিজেকে আওয়ামীলীগের লোক দাবি করলেও দলে তার কোন পদ পদবী নেই।
প্রশ্নের উত্তর জানতে এনায়েতনগর ইউনিয়ন চেয়ারম্যান ও ফতুল্লা থানা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি আসাদুজ্জামানের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সারওয়ারকে ৭০টি স্লিপ দেয়ার বিষয়টি স্বীকার করেন। তবে তিনি জানান, আমি সারওয়ারকে ৭০টি স্লিপ দিয়েছি ৭০ জন গরীব ব্যক্তিকে দেয়ার জন্য বলেছি।

 

 

সর্বশেষ সংবাদ শিরোনাম