Tue, 14 Aug, 2018
 
logo
 

রমজানে বৃষ্টি এনে দিল স্বস্তি

লাইভ নারায়ণগঞ্জ: গত কয়েক দিনের টানা মুষলধারে বৃষ্টিতে জনসাধারনের নানা সমস্যা হলেও রোজাদারদের সিয়াম সাধনা সহজতর হয়ে উঠেছে। গরমের মৌসুমে আগমন ঘটেছে পবিত্র মাহে রমজান‘র।শিশু-কিশোর, মুরুব্বিরা সহ রোজা রাখছেন অনেকেই। তবে দিনভর গরমে রোজা রাখা যথেষ্ট কষ্টসাধ্য। রোজাদারদের এই কষ্ট দূর করেছে বৃষ্টি । টানা বৃষ্টির প্রভাবে তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি কমে এসেছে।

গরমের তীব্রতায় স্বভাবতই পানির পিপাসা বেশি পায়। রোদের তীব্রতায় মনে জাগে অস্বস্তি। এতে করে রোজা রাখতে হয় কষ্ট। তবে গরমের এই তাপদাহ হতে মুক্তি দিয়ে শান্তশিষ্ট পরিবেশ এনে দিয়েছে কালবৈশাখীর বৃষ্টি। পরিবেশকে করেছে মনোরোম, যেন এটি আল্লাহ‘র রহমত। যাতে রোজাদারদের জন্য পরিবেশ হয়ে উঠে সহনীয়।

 

বৃষ্টির কারণে জলাবদ্ধতা, লোড শেডিং এর মতো নানা সমস্যা দেখা দিলেও বৃষ্টির প্রভাবে সুষ্ঠ ভাবে রোজা পালন করতে পেরেছে জনসাধারন। ক্লান্তি ও গ্লানি দূরীভূত হয়ে স্বাচ্ছন্দময় দিন কেটেছে রোজাদারদের।তাছাড়াও বৃষ্টির কারণে যানজট কমেছে রাস্তায়, পরিষ্কার হয়েছে ফুটপাত। আবার ঠান্ডা-শীতল পরিবেশে ঈদের কেনা-কাটাও করা যাচ্ছে সুবিধামত ।

 

নারায়ণগঞ্জে কয়েকদিনের বৃষ্টি প্রভাব রেখেছে অনেক। তবে নানা সমস্যার পাশাপাশি ধর্ম পালনের জন্য পরিবেশ হয়েছে সহায়ক। বলাইবাহুল্য- রমজানে বৃষ্টি এনে দিল স্বস্তি।

সর্বশেষ সংবাদ শিরোনাম