Tue, 23 Oct, 2018
 
logo
 

স্কুল সরকারীকরণে ১৩ কোটি টাকার জমি দিলেন মোশারফ

সোনারগাঁ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার সুনামধন্য মোগরাপাড়া এইচ.জি.জি.এস স্মৃতি বিত্যায়তনের ১৩ কোটি টাকা মূল্যের ২.৪১ শতাংশ জায়গা বর্তমান সরকারের কাছে হস্তান্তর করা হয়েছে।


সোমবার(১৪ মে) দুপুরে উপজেলার মোগরাপাড়া এইচ.জি.জি.এস স্মৃতি বিত্যায়তনের নিজস্ব মাঠে স্কুলের স্থাবর অস্থাবর ২.৪১ শতাংশ জায়গা সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের কাছে হস্থান্তর করেন মোগরাপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি।


এই সময় অত্র স্কুলের প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমানের সভাপত্বিতে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. মোশারফ হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন শিল্পপতি মনির হোসেন।


আরও ছিলেন সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা ভূমি মিজানুর রহমান, বাংলাদেশ কাস্টমস এসোসিয়েশনের সাধারন সম্পাদক সৈয়দ শরীফুউদ্দিন কাদরী জয়.মিয়া।
এসময় প্রধান অতিথি বক্তব্যে বলেন, অত্র এলাকার মানুষের সুবিধার্থে আমাদের পরিবার এই স্কুলটি ১৯৩৪ সালের পরে পূর্ননির্মান করেন। তাদের পরবর্তীতে আমি নিজে এসে এই স্কুলের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখি। এই স্কুলটি বর্তমান সরকারের আমলে সরকারীকরনের লক্ষ্যে আজ আমরা সরকারের কাছে ২.৪১ শতাংশ জয়গা হস্তান্তর করিলাম। জায়গাটির বর্তমান বাজার মূল্য ১৩ কোটি টাকা। অদুর ভবিষ্যতে আমরা কোনদিন এই সম্পতি দাবি করিবনা।


এই সময় আরও বক্তব্য রাখেন মোগরাপাড়া ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, হাজী কবিরুজ্জামান মোল্লা, জাতীয় পুরস্কার প্রাপ্ত সাহিত্যিক সামসুজ্জোহা চৌধুরী নাছির, অধ্যক্ষ আশরাফুজ্জামান অপু, সাংবাদিক মাহফুজুর রহমান, মো. আসাদ প্রধান, কাজী নজরুল ইসলাম টিটু, নিতাই চন্দ্র বর্মন, শিক্ষক শফিকুল ইসলাম, অলিউল্লাহ মিয়া, হিমাংশু কুমার মজুমদার, এস.এ সবুর মিয়া এবং সোনারগাঁও প্রেস ক্লাবের বিভিন্ন পত্রিকার সাংবাদিক বৃন্দ এই সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম