Sun, 17 Jun, 2018
 
logo
 

মিতালী মার্কেট দোকানদার সমিতি নির্বাচনের মনোনয়নপত্র বিতরন

লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে বিরোধ পূর্ন মিতালী মার্কেট দোকানদার সমিতির নির্বাচনের মনোনয়নপত্র বিতরন করা হয়েছে। শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত নাসিক ২নং ওয়ার্ডের সাহেবপাড়া এলাকাস্থ মিতালী মার্কেটের

নির্বাচন কমিশন কার্যালয় থেকে সমিতির সদস্যদের মাঝে মনোনয়নপত্র সরবরাহ করা হয়। আগামী ১০ মার্চ সভাপতি, সাধারন সম্পাদক সহ ২৯টি পদে কার্যনির্বাহী কমিটির নির্বাচন হওয়ার কথা রয়েছে।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, গত বছরের ২২ অক্টোবর মহামান্য হাইকোর্টের রিট পিটিশনের (৫৪১৭/১৬) প্রদত্ত রায়ে অত্র সমিতির কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠনের নির্দেশ দেয়। মহামান্য হাইকোর্টের নির্দেশনা মোতাবেক শ্রম অধিদপ্তর গত বছরের ২৬ ডিসেম্বর একটি আহ্বায়ক কমিটি গঠন করে। উক্ত আহ্বায়ক কমিটি একটি সুষ্ঠু, সুন্দর, অবাধ, নিরপেক্ষ ও সকলের অংশগ্রহনে নির্বাচন অনুষ্ঠানের জন্য ৬ ফেব্রুয়ারী একটি সভা আহ্বান করা হয়। সভায় আলোচনার প্রেক্ষিতে অত্র আহ্বায়ক কমিটি নির্বাচন কমিশন হিসেবে দায়িত্ব পালন করবে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেয়া হয় এবং আগামী ১০ মার্চ শনিবার সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠানের দিন ধার্য্য করে নির্বাচন কমিশন তফসিল ঘোষনা করে।
নির্বাচন কমিশনের সদস্যরা হলো, আলহাজ্ব শামছুল ইসলাম (তানভীর) নির্বাচন কমিশনার, মো: বেলায়েত হোসেন সদস্য সচিব এবং সদস্য মো: তনাই মোল্লা, হাজী এমদাদ আলী ও আলহাজ্ব হাবিবুর রহমান (হাবিব)।
উল্লেখ্য, মিতালী মার্কেট দোকানদার সমিতির কমিটিকে কেন্দ্র করে দু’টি গ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। মহামান্য হাইকোর্টে রিট পিটিশনের রায়ের প্রেক্ষিতে একটি স্বচ্ছ কমিটি গঠন করতে নির্বাচনটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। অতীতে এ মার্কেট সমিতির কমিটির আধিপত্যকে নিয়ে অনেক হানাহানির ঘটনাও ঘটেছে। আগামী দিনে যাতে ব্যবসায়ীদের ব্যবসা করার জন্য একটি সুন্দর কমিটি উপহার দেয়া হয় সেদিকে সতর্ক থাকারও আহ্বান জানিয়েছে সাধারন সদস্যরা।

সর্বশেষ সংবাদ শিরোনাম