Wed, 15 Aug, 2018
 
logo
 

‘১০ লাখ রোহিঙ্গা খেয়ে বাচতে পারলে হকারদের ঘরে খাবার থাকবে না কেন’


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেছেন, বাংলাদেশে দেশে ১০ লাখ রোহিঙ্গা এসেছে, আমার নেত্রি বলেছেন ১৬ কোটি মানুষ খেয়ে থাকলে রোহিঙ্গারাও খেয়ে থাকবে।

কিন্তু নারায়ণগঞ্জে ৫ হাজার হোক, ৪ হাজার হোক, ২ হাজার হক আর একজন হক। এই লোকটা যদি তার বাসায় পুজি না নিয়ে জেতে পারে, ঘরে খাবার না থাকে তাহলে এই লজ্জা কার? আমি মনে করি, একজন রাজনীতিবিদ হিসেবে এই লজ্জা আমাদের সবার।
বুধবার (১৭ জানুয়ারী) বিকালে নারায়ণগঞ্জের রাইফেল ক্লাবে সংবাদ সম্মেলন করে একথা বলেন তিনি।
শামীম ওসমান বলেন, গত ১৫ জানুয়ারী যখন আমি হকারদের অনুষ্ঠানে গিয়ে ছিলাম। তখন আমার পিতার সমান লোকগুলো পা ধরে বলেছে, আমাদের বাচান, অ বাসায় খাবার নাই, অন্তত আমার পুজিটা নিয়ে যেতে দেন।। তখন ভালাম, এই লোক খুলোর যদি কোন বিকল্প ব্যবস্থা থাকতো, তাহলেন হয়তো এখানে বসতো না।
তিনি আরো বলেন, ১৯৭৫ সাল থেকে ৭৯ পর্যন্ত এক বেলা খেয়েছি এক বেলা খাই নি আমি জানি খুদার জালা কি। আমি এটাও জানি একজন বাবা যখন তার ছেলের পরিক্ষার ফি দিতে পারে না, তখন ছেলের কি কষ্ট হয়। আমার রাজনীতি হচ্ছে খরিব মানুষের জন্য, প্রধান মন্ত্রী শেখ হাসিনা একটা কথা শিখিয়েছেন, যে ক’দিন বেচে থাকবা গরিব মানুষের জন্য কাজ করবা। তাই আমি সিটি করপোরেশনকে ২৪ ঘন্টা সময় দিয়েছে। এর মাঝে ব্যবস্থা গ্রহণ করেন। আর যদি না করেন, তাহলে আমি হকারদের পক্ষে থাকবো। হকার ২০ ফেব্রুয়ারী পর্যন্ত বিকাল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত হকার বসতে পারবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম