Wed, 23 May, 2018
 
logo
 

সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (১৬ জানুয়ারী) সকাল সাড়ে ৯টা থেকে নাসিক ৬নং ওয়ার্ডের সুমিলপাড়া

আইলপাড়া রেল লাইন এলাকাস্থ নুরে মদিনা দাখিল মাদ্রাসায় এ স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরুর মধ্যদিয়ে কার্যক্রমের উদ্বোধন করা হয়। এর আগে গত বছরের  ২৬ নভেম্বর নারায়ণগঞ্জ ক্লাবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বিশিষ্ট নাগরিকদের মাঝে স্মাট জাতীয় পরিচয়পত্র বিতরণের উদ্বোধনের পর গত (২৮ নভেম্বর) মঙ্গলবার থেকে মাঠপর্যায়ে স্মার্ট কার্ড বিতরণ করা শুরু হয়েছে।
সকালে নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা রাশিদ মিয়া নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ আলহাজ্ব মতিউর রহমান মতি, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক হোসেন আলম মেম্বার, সোনামিয়া বাজার বণিক সমিতির সভাপতি সাঈদুল হক, কাউন্সিলর পুত্র মশিউর রহমান বাবুই, ৬নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক খন্দকার মানিক মাষ্টার ও আবুল হোসেন সহ বিশিষ্ট নাগরিকদের হাতে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের মধ্যদিয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নাগরিকদের মাঝে স্মার্র্ট পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের প্রথমধাপে নাসিক ১ নং ওয়ার্ড, ২নং ওয়ার্ড ও ৩নং ওয়ার্ডের নাগরিকদের মাঝে স্মার্ট পরিচয়পত্র বিতরণ করা হয়। বুধবার (৩ জানুয়ারী) থেকে দ্বিতীয় ধাপে সিটি এলাকার অন্যান্য ওয়ার্ডের নাগরিকদের মাঝে এ পরিচয়পত্র বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। ৩ জানুয়ারী থেকে শুরু হওয়া অন্যান্য ওয়ার্ডে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম চলবে ৯ মে পর্যন্ত। পর্যায়ক্রমে অবশিষ্ট ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।
এ সময়  প্রত্যেকের দশ আঙ্গুলের ছাপ ও চোখের মণির (আইরিশ) ছবি তোলার পর পরিচয় নিশ্চিত হলেই স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেওয়া হবে। সঙ্গে নিয়ে আসতে হবে পুরাতন ভোটার আইডি কার্ড।
নাসিক ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ আলহাজ্ব মতিউর রহমান মতি জানায়, ৬নং ওয়ার্ডের ভোটারদের হাতে সুন্দর ও সুশৃঙ্খলভাবে স্মার্ট জাতীয় পরিচয়পত্র তুলে দিতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা ইতোমধ্যে সম্পন্ন করেছি। সবাইকে শান্তিপূর্নভাবে ধৈর্য্যসহকারে ওয়ার্ডের নূর-এ-মদিনা দাখিল মাদ্রাসায় সুমিলপাড়া মুনলাইট পশ্চিম, আইলপাড়া দক্ষিণ, আইলপাড়া উত্তর, চর সুমিলপাড়া নদীর পাড়, করিম মার্কেট এলাকার পুরুষ ভোটাররা ১৬ জানুয়ারী ও মহিলা ভোটাররা ১৭ জানুয়ারী, সুমিলপাড়া মুনলাইট পূর্ব, আবেদ সাবেদ মকবুল লাইন ও শওকত মার্কেট, বাগপাড়া, মন্ডলপাড়া এলাকার পুরুষ ভোটাররা ১৮ জানুয়ারী ও মহিলা ভোটাররা ১৯ জানুয়ারী, সোনামিয়া মার্কেট এলাকার পুরুষ ও মহিলা ভোটাররা ২১ জানুয়ারী স্মার্টকার্ড পাবেন।
এসময় উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সহ-সভাপতি হাজী রিয়াজ উদ্দিন রেনু, সুমিলপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী হোসেন সর্দার, যুগ্ন সম্পাদক জাকির হোসেন, বাংলাদেশ ট্যাংকলরী শ্রমিক ইউনিয়ন গোদনাইল মেঘনা ডিপো শাখার সভাপতি আশ্রাফ উদ্দিন, জালাল উদ্দিন ও আবুল কালাম আবু প্রমূখ।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত বছরের ২৬ নভেম্বর নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে নাসিকের ২৭টি ওয়ার্ডে পৌনে ৫ লাখ ভোটারের মধ্যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। এসময়  তিনি ১৯ জন বিশিষ্ট ব্যাক্তির হাতে স্মার্টকার্ড তুলে দেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম