Fri, 19 Jan, 2018
 
logo
 

বিজয় দিবসে নাগবাড়িতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও আলোচনা সভা

লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ নগরীর নাগবাড়ীতে নতুন দিগন্ত পাঠাগারের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষ্যে শনিবার চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেন স্থানীয় সাতটি বিদ্যালয়ের প্রায় ৮০ জন ছাত্র-ছাত্রী। চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভায় নতুন দিগন্ত পাঠাগারের সভাপতি মনোয়ার হোসেন তুষারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ডি.এস.এস ক্লাবের সভাপতি ও সমাজ সেবক শাখাওয়াত হোসেন বাচ্চু। উদ্বোধক ছিলেন, কাশীপুর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আইয়ুব আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাধু নাগ মহাশয় আশ্রমের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তারাপদ আচার্য্য,দৈনিক মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন,  দৈনিক সময়ের নারায়ণগঞ্জ পত্রিকার সম্পাদক জাবেদ আহমেদ জুয়েল ও কাশীপুর ইউনিয়ন ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্যা মরিয়ম আক্তার প্রমুখ।
চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন-শিশু চারু অঙ্গণের শিক্ষক মুসলিমা আনোয়ার, শেখ হাসান রনি, হায়াত আহমেদ সাগর ও সাজ্জাদ বিন ইসলাম। অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন কাশীপুর আদর্শ উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল কৃষ্ণ সাহা। ভ্যর্থনায় ছিলেন পাঠাগারের সম্পাদক শাফি মাহমুদ কামরান। বক্তারা ৭১ এর স্মৃতি তুলে ধরেন। বিশেষ করে সাধু নাগ মহাশয় আশ্রমের সম্পাদক তারাপদ আচার্য্য মুক্তিযুদ্ধের সময় এক নৌকার মাঝি কিভাবে মৃত্যুর ঝুঁকি নিয়ে তাদের বাঁচিয়ে ছিলেন তার বর্ণনা তুলে ধরেন এবং পাঠাগারকে ১০ হাজার টাকার বই দেয়ার প্রতিশ্রুতি দেন। এছাড়া সাংবাদিক বিল্লাল হোসেন রবিন ২ হাজার টাকার বই দেয়ার ঘোষনা দেন। অন্যদিকে কাশীপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান পাঠাগারের জন্য কেউ জমি দিলে তিনি ওই জমিতে নিজ খরচে দোতলা ভবন করে দিবেন বলে ঘোষনা দেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম