Sun, 21 Oct, 2018
 
logo
 

দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক রিফ্রেশার প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন


লাইভ নারায়ণগঞ্জ: ১৪ ডিসেম্বর ২০১৭ইং ১৫ নং ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির রিফ্রেশার প্রশিক্ষন আজ সকাল ১০টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মন্ডলপাড়া ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত হয়।

ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করেন। উদ্বোধনী বক্তব্যে অসিত বরণ বিশ্বাস বলেন আজকের এই প্রশিক্ষনে অংশগ্রহণকারী সদস্যগন যে জ্ঞান অর্জন করবে তা ভবিষ্যতে দুর্যোগ মোকাবেলায় কাজে লাগবে। তিনি আরও বলেন দুর্যোগ মোকাবেলার প্রস্তুতি হিসাবে সবাইকে সজাগ ও সচেতন হতে হবে। তাহলেই আমরা আমাদের প্রশিক্ষনলব্দ জ্ঞানকে কাজে লাগিয়ে দুর্যোগ মোকাবেলায় ভূমিকা রাখতে পারব। প্রশিক্ষন কর্মশালায় উপস্থিত ছিলেন রহিমা আক্তার, উপসচিব ও সহকারী পরিচালক দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, লুৎফুন নাহার, উপসচিব ও সহকারী পরিচালক দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর, মামুনুর রশীদ, সহকারী পরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রনজিত দাস, ম্যানেজার, সেভ দ্যা চিলড্রেন। এছাড়াও সিপ এবং প্রয়াস প্রকল্পের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। প্রশিক্ষন কর্মশালায় উপস্থাপনা করেন সাবরিনা নাজিয়া  হক।
কর্মশালায় বিভিন্ন বক্তাগন বলেন ১৫ নং ওয়ার্ড এলাকাটি অত্যন্ত জনবহুল এলাকা। তাই যে কোন প্রাকৃতিক দুর্যোগ ও মনুষ্যসৃষ্ট দুর্যোগে এঅঞ্চলটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ। এ বিষয়কে বিবেচ্য করে বক্তাগন ভূমিকম্প, বন্যা, অগ্নিকান্ড, জলোচ্ছাসসহ আরও নানাবিধ প্রাকৃতিক দুর্যোগের বিভিন্ন দিক তুলে ধরেন এবং দুর্যোগ মোকাবেলায় আমাদের দুর্যোগ পূর্ব , দুর্যোগকালীন এবং দুর্যোগ পরবর্তী প্রস্তুতি, পরিকল্পনা ও উদ্ধার কার্যক্রমে আমরা কিভাবে ভূমিকা রাখতে পারি যে বিষয়ে বিশদ আলোচনা করেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম