Fri, 19 Jan, 2018
 
logo
 

হাইকোট থেকে জামিন পেলেন মোরছালীন বাবলা

লাইভ নারায়ণগঞ্জ: মানহানীর অভিযোগ নারায়ণগঞ্জের ‘দৈনিক যুগের চিন্তা’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আবু আল মোরছালীন বাবলার বিরুদ্ধে করা মামলায় জামিন দিয়েছেন উচ্চ আদালত।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী এবং বিচারপতি আবু তাহের মো.সাইফুর রহমানের দ্বৈত বেঞ্চ এ জামিন আদেশ দেন। এছাড়াও আদালত জামিননামা নারায়ণগঞ্জের পরিবর্তে ঢাকা চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দাখিলের নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, ৫ ডিসেম্বর দৈনিক যুগের চিন্তা পত্রিকায় ‘মেয়র আইভীকে হত্যাচেষ্টা’ শিরোনামে সংবাদ পরিবেশনে ওসমান পরিবারের মানসম্মানেরহানী ঘটেছে  এমন অভিযোগ এনে ১২ ডিসেম্বর ‘দৈনিক যুগের চিন্তা’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আবু আল মোরছালীন বাবলার বিরুদ্ধে মামলা দায়ের করেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের শ্যালক জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. এহসানুল হাসান নিপু।

জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী ‘ক’ অঞ্চল আদালতে তথ্য ও প্রযুক্তি আইন, ২০০৬ (সংশোধন ২০১৩) এর ৫৭(১) ধারায়  দায়ের করা মামলায় (পিটিশন মোকাদ্দমা নং-২২৯/১৭) বাদী এহসানুল হাসান নিপু নালিশে উল্লেখ করেন, তিনি জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং নারায়ণগঞ্জ জেলার ঐতিহ্যবাহী ওসমান পরিবারের একজন অত্যন্ত ঘনিষ্ঠ নিকটাত্মীয় বটে। দৈনিক যুগের চিন্তায় ৫ ডিসেম্বর ‘মেয়র আইভীকে হত্যাচেষ্টা’ শিরোনামে সংবাদটির শেষের দিকে “সম্প্রতি মেয়র আইভীকে উপমন্ত্রীর মর্যাদা দিয়েছে সরকার। ঘোষিত জেলা কমিটিতেও মেয়র আইভীর সমর্থনকারীরাই জায়গা করে নিয়েছে। অনেক আগে থেকেই মেয়র আইভীর তুমুল জনপ্রিয়তায় ক্ষুদ্ধ নারায়ণগঞ্জের ওসমান শিবির”। তিনি নালিশে উল্লেখ করেন, সংবাদটি সম্পূর্ণ মিথ্যা, উদ্দেশ্যপ্রনোদিত, মানহানিকর ও উস্কানীমূলক এবং নারায়ণগঞ্জের সম্ভ্রান্ত ওসমান পরিবারকে হেয় প্রতিপন্ন করার শামীল।

মামলার বাদী পক্ষের আইনজীবী এড.হাসান ফেরদৌস জুয়েল, এড.মহসিন মিয়া, এড.কামরুল হাসান এবং এড.রবিউল আলম রনী। এবং মামলায় স্বাক্ষী করা হয়েছে বাদী নিজে, মোরশেদ আলম আখী, মামুন আহমেদ ইমন এবং ছানোয়ার হোসেন জুয়েলকে। 

সর্বশেষ সংবাদ শিরোনাম