Tue, 12 Dec, 2017
 
logo
 

এনসিসির বর্জ্যে উৎপাদিত হবে বিদ্যুৎ: আইভী

সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, সিটি কর্পোরেশনের বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদিত হবে।

সে লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত দুই সপ্তাহ আগে একনেকের একটি মিটিংয়ে ২’শ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন। সোমবার সকালে সিদ্ধিরগঞ্জে নাসিক ৯নং ওয়ার্ডের জালকুড়ি এলাকাতে সাড়ে ১৪ কোটি টাকা ব্যয়ে আরসিসি ড্রেন ও রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত এক সভায় মেয়র এ কথা বলেন।
মেয়র আরো বলেন, সিটি কর্পোরেশনের ময়লা আবর্জনা ফেলার জন্য জালকুড়ি দশ পাইপ এলাকায় একটি ডাম্পিং ষ্টেশন করা হবে। সেখানে সেই ময়লা আবর্জনা প্রসেসিং করে বিদ্যুৎ উৎপাদন করা হবে। এর জন্য বিদ্যুৎ মন্ত্রণালয়কে দশ একর জায়গা দিতে হবে। যার জন্য এই এলাকায় জমি অধিগ্রহণ করা হবে। এ জন্য খুব শিঘ্রই জমি অধিগ্রহণ শুরু হবে। বর্তমান জমির সরকারি যে মুল্য আছে তার চাইতে তিনগুন মূল্য জমির মালিকদের দেওয়া হবে।
এসময় নাসিক ৯নং ওয়ার্ডের যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের পেছনে একটি রাস্তা, জালকুড়ি উত্তর পাড়ায় একটি ড্রেন, নাইনতার পাড়া এলাকায় একটি ড্রেন, সিকাদার বাড়ী পুল এলাকায় একটি ড্রেন, মধুগড় এলাকায় একটি ড্রেন নির্মাণের কাজ উদ্বোধন করেন।
এসময় মেয়র নারায়নগঞ্জ সিটি কের্পারেশনের সিদ্ধিরগঞ্জের আরো বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বিষয়ে কথা বলেন। এর মধ্যে জালকুড়ি এলাকায় খেলার জন্য মাঠের ব্যাবস্থা করা, পার্ক নির্মাণ করা। এই প্রকল্পগুলো নির্মাণের জায়গা নির্ধারণের জন্য স্থানীয় কাউন্সিলরসহ এলাকাবাসীর সহযোগীতা চান মেয়র। তাছাড়া যেসব এলকায় ছোট খাটো কিছু কাজ বাকি আছে তাও যথাসময়ে হয়ে যাবে বলে আশ্বাস দেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম