Tue, 12 Dec, 2017
 
logo
 

সোনারগাঁয়ে ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযান, জরিমানা, মামলা


সোনারগাঁ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সোনারগাঁ উপজেলায় মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় মহাসড়কে চলাচলরত ফিটনেসবিহীন যানবাহনে ও বৈদ্যেরবাজার মারীখালি নদীতে বালু ভরাটের অভিযোগে  বুধবার পৃথকভাবে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত।

জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় গতকাল বুধবার তেজগাঁওয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাজহারুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ফিটনেসবিহীন যানবাহনে অভিযান চালানো হয়। এ সময় মহাসড়কে চলাচলরত বিভিন্ন যানবাহনের কাগজপত্রে ত্রুটি ও মেয়াদ না থাকার কারনে জরিমানা ৫০ হাজার টাকা জরিমানা, ২২টি যানবাহনের বিরুদ্ধে মামলা, ৪টি গাড়ি জব্দ, ২টি গাড়ি ডাম্পিং করেছে।

অপরদিকে উপজেলার বৈদ্যেরবাজার এলাকায় মেঘনা নদীর সংযোগ মারীখালি নদে আল মোস্তফা গ্রুপের ”হেরিটেজ পলিমার অ্যান্ড সেমি টিউবস লিমিটেড” নামে একটি প্রতিষ্ঠান ড্রেজার দিয়ে বালু ভরাট করে দখল করার অভিযোগে কাদির হোসেন (৩৫) ও সেলিম মিয়া (৩০) নামে দুইজনকে আটক করে পুলিশ। পরে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বিএম রুহুল আমিন লিমন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে কাদির হোসেনকে ৭৫ হাজার টাকা ও সেলিম মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন রিমন জানান, বৈদ্যারবাজার বালু ভরাটের জায়গা পরিদর্শন করে মারীখালী নদীর উৎস মুখ ও মারীখালি নদী  সীমানা অংশ ভরাটের সত্যতা পেয়ে দুজনকে আটক করে ঘটনাস্থলেই জরিমানা করা হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম