Fri, 17 Nov, 2017
 
logo
 

র‌্যাবের অভিযানে জেএমবির দুই সক্রিয় সদস্য গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: রাজধানীর সবুজবাগ এবং ওয়ারী থেকে সারোয়ার-তামিম গ্রুপের দুই সক্রিয় সদস্য গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। বুধবার (১৮ অক্টোবর) রাত ২টা থেকে ১১ টা পর্যন্ত অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন কিশোরগঞ্জ মে. গিয়াস উদ্দিন (৩৪) ও নরসিংদী জেলার মো. লিটন(৩৪)। তাদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার মামলা রয়েছে। (মামলা নং-৬৯)


বৃহস্পতিবার র‌্যাব ১১ এর প্রেসি বিজ্ঞপ্তিতে বলা হয়, মো. গিয়াস উদ্দিন ঢাকা শহরের বিভিন্ন স্থানে রিক্সা চালায় এবং বার্বুচির কাজ করে। ২০১২ সালের মাঝামাঝি সে জসিম উদ্দিন রাহমানির বাবুর্চি হিসেবে কাজ শুরু করে। এ সময় সে জসিম উদ্দিন রাহমানির উগ্রবাদী বক্তব্য শোনার মধ্য দিয়ে জঙ্গিবাদে উদ্ধুদ্ধ হয়। পরবর্তীতে ঢাকার নন্দী পাড়াস্থ কোরআন সুন্নাহ একাডেমী মসজিদের ইমাম ও খতিব শায়েখ আরিফ হোসেনের মাধ্যমে সারোয়ার-তামীম গ্রুপ যোগদান করে এবং দাওয়াতী কাজ শুরু করে।


অন্যদিকে ২০০৫ সালে ঢাকায় এসে প্রথমে নাইট গার্ড এবং পরবর্তীতে নির্মাণ শ্রমিকের কাজ করে মো. লিটন। সে ২০১২ সালে জসিম উদ্দিন রাহমানির মসজিদে যাতায়াত শুরু করে এবং জঙ্গীবাদে উদ্বুদ্ধ হয়। ২০১৩ সালে জনৈক মুনতাসির এর সাথে তার আত্মীয়তার সম্পর্ক তৈরী হয়। পরে ২০১৫ সালে মুনতাসির এর মাধ্যমে জেএমবির দাওয়াত প্রাপ্ত হয়ে জেএমবিতে (সারোয়ার-তামীম গ্রুপ) যোগদান করে দাওয়াতী কাজ শুরু করে।


গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

সর্বশেষ সংবাদ শিরোনাম