Fri, 17 Nov, 2017
 
logo
 

খোলা বাজারে ১৫ টাকা কেজি দরে চাল প্রদানের দাবি


প্রেস বিজ্ঞপ্তি: চাল সহ দ্রব্য মূল্যের দাম কমানো গার্মেন্ট শ্রমিকদের নুন্যতম ১৬,০০০/-টাকা মজুরী প্রদান, ছাটাই-নির্যাতনের প্রতিবাদে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র নারায়ণগঞ্জ জেলার উদ্যেগে ১৮-১০-২০১৭ বিকাল ৪টায় কাচপুর শিল্প এলাকায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কাচপুর আঞ্চলিক কমিটির সভাপতি মোঃ শফিকুলের সভাপতিত্বে বকত্ব্য রাখেন কেন্দ্রীয় কমিটির  যুগ্ন-সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক শ্রমিক নেতা ইকবাল হোসেন, কেন্দ্রীয় নেতা দুলাল সাহা, জেলা কমিটির সহ সভাপতি আব্দুস সালাম বাবুল, জেলা নেতা কাজী মোতাহার হোসেন, পরিচালনা করেন কাচপুর আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মোঃ জামাল। নেতৃবর্গ বক্তব্যে বলেন শ্রমিক শ্রেনী আজ দিশেহারা খাদ্যের দাম বেড়েই চলেছে তার সাথে পাল্লা দিয়ে বিদ্যূৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির কারনে বাড়ীভাড়া বাড়ছে অথচ আমাদের মজুরী বাড়েনি। আমরা গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সরকারের কাছে দাবী তুলেছিলাম গার্মেন্ট শ্রমিকদের রেশন প্রদানের জন্য কিন্তু সরকার কর্ণপাত করে নাই। আমাদের কথা শোনেন না অন্যদিকে বি.জে.এম.ই.এ - বি.কে.এম.ই.এ এর কথা শুনেন তাদের কথায় আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেন আমাদের ন্যায় সঙ্গত কথা বলতে সভা-সমাবেশ করলেই লাঠি পেটা করেন সরকার আমাদের সাথে বিমাতা সুলভ আচরণ করেন এটা কোনমতেই কাম্য নয়। শিল্পের মালিকেরা বিদেশে টাকা পাচার করছেন বিদেশে বেগম পাড়া গড়ে তুলছেন আলিশান জীবন-যাপন করছেন আর আমরা যারা দিন রাত হাড়ভাঙ্গা পরিশ্রম করছি বৈদেশিক মুদ্রা অর্জন করছি অথচ দারিদ্র নীচে থেকে মানবেতর জীবন যাপন করছি। কিন্তু তারা আমাদের কথা ভাবেন না।
অনতি বিলম্বে খোলা বাজারে গার্মেন্ট শ্রমিকদের জন্য ১৫ টাকা কেজি দরে চাল সহ নিত্য পন্য রেশনিংযের মাধ্যমে প্রদান করতে হবে, মজুরী বৃদ্ধি করতে হবে অন্যথায় আন্দোলনের বিকল্প নেই।

সর্বশেষ সংবাদ শিরোনাম