Thu, 14 Dec, 2017
 
logo
 

অবশেষে শর্তসাপেক্ষে চলাচলের অনুমতি পেল ব্যাটারী চালিত ইজিবাইক


সিদ্ধিরগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জ থানা রিক্সা অটোরিক্সা ও ইজিবাইক মালিক শ্রমিক কল্যাণ সমবায় সমিতি লিমিটেড এর কর্মকর্তাদের অনুরোধে মানবিক বিবেচনায় আটককৃত ২১ টি ব্যাটারী চালিত ইজিবাইক ফেরত ও শর্ত সাপেক্ষে ৩‘শ ইজিবাইক চলাচল করার অনুমতি দিয়েছে থানা পুলিশ।


চাঁদা আদায় ও যানজট সৃষ্টি না করে নিয়ম শৃঙ্খলা মতে রাস্তায় চলাচলের প্রতিশ্রুতি দিয়ে বৃহস্পতিবার সকালে শ্রমিক নেতারা আটককৃত ইজিবাইক ফিরত নেয়। শর্তমোতাবেক আগামী ১৬ অক্টোবর থেকে ইজিবাইক নারায়ণগঞ্জ-আদমজী শিমরাইল সড়কে চলাচলের অনুমতি প্রদান করে পুলিশ। গাড়ি মালিকদের পক্ষে থানা পুলিশের শর্ত মেনে নেয় ওই সমিতির সভাপতি মোঃ মাসুদ রানা ও সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াস মোল্লা।
উল্লেখ্য,গত ৯ অক্টোবর  থেকে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ যানজট সৃষ্টি করার কারণে কাগজপত্রহীন অবৈধ ইজিবাই আটক ও চলাচল বন্ধ করে দেয়। আটক করা হয় ২১ টি ইজিবাইক। এতে ৩ শতাধিক ইজিবাইক চালকরা বেকার হয়ে পড়ে। তাদের পরিবারে নেমে আসে হতাশার ছায়া। অবশেষে গতকাল আটককৃত গাড়ি ফেরত ও ১৬ অক্টোবর থেকে চলাচলের অনুমতি পেয়ে এসব ইজিবাইক চালক ও তাদের পরিবারের ফিরে আসে স্বস্থি।
সিদ্ধিরগঞ্জ থানা রিক্সা অটোরিক্সা ও ইজিবাইক মালিক শ্রমিক কল্যাণ সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি মাসুদ রানা জানায়,আমার সমিতির অধিনস্থ ৩‘শ গাড়ি শর্তসাপেক্ষে চলাচলের অনুমতি দিয়েছে পুলিশ। সমিতির অন্তর্ভুক্ত সনাক্ত করার জন্য পুলিশের অনুমতি সাপেক্ষে প্রত্যেক ইজিবাইকে সমিতির প্যাড লাগিয়ে দেওয়া হবে।
এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল সাত্তার জানান, মানবিক দিক বিবেচনা করে কাউকে কোন চাঁদা না দিয়ে,নিয়ম শৃঙ্খলা ভাবে গাড়ি চলাচল করা,যানজট সৃষ্টি না করার শর্ত সাপেক্ষে আটক ইজিবাইক ফেরত ও ১৬ অক্টোবর থেকে চলাচল করার অনুমতি দিয়েছি। যদি শর্ত ভঙ্গ করে তাহলে আবার এসব গাড়ি আটক করে ফিরিয়ে না দিয়ে গুড়িয়ে দেওয়া হবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম