Sat, 18 Nov, 2017
 
logo
 

ঘাতক নূর হোসেন বাহিনীর হাতে খুন হয়েছিল যে চেয়ারম্যান


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা নির্বাচনের সাত খুন মামলার প্রধান আসামী নুর হোসেনের সন্ত্রাসী বাহিনীর হাতে নিহত হয়েছিল বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুদ্দিন প্রধান।


সম্প্রতি আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে জিজ্ঞাসাবাদে নূর হোসেন এসকল কথা স্বীকার করেন। তিনি বলেন, সাত খুনের ঘটনার আগে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা নির্বাচনের সময় তার বাহিনী বিভিন্ন ভোটকেন্দ্র দখল করে। এ সময় তার লোকজনের হাতেই বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুদ্দিন নিহত হন।
ওই হামলায় পার্শ্ববর্তী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান দেওয়ানের স্ত্রীও নিহত হন। এছাড়া একই ইউনিয়নের জোটন প্রধান নামের এক যুবকও নিহত হন। ওই সহিংসতায় আহত হয়েছিল কয়েক শ’ লোকজন। ঘটনার পরিকল্পনা তারই ছিল বলে নূর হোসেন স্বীকার করেন।
প্রসঙ্গত, ২০১৪ সালের ২৩ মার্চ মুন্সীগঞ্জের গজারিয়ায় সহিংসতায় বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুদ্দিন প্রধান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হাতে নিহত হয়। এসময় ভোট কেন্দ্র দখল পাল্টা দখলকে কেন্দ্র করে সংঘর্ষের কারণে ৭টি ভোট কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

সর্বশেষ সংবাদ শিরোনাম