Thu, 19 Jan, 2017
 
logo
 

না.গঞ্জে ঢাকা বিভাগীয় কমিশান : ‘আগামী বছরেই পদ্মা সেতুর কাজ শেষ হবে’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ : আগামী বছরের মধ্যেই বহুল কাঙ্খিত পদ্মা সেতুর কাজ শেষ হবে বলে জানিয়েছেন ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমেদ।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেল ৪টায় ওসমানী পৌর স্টোডিয়াম সংলগ্ন মাঠে জেলা প্রশাসনে উদ্যোগে আয়োজিত উন্নয়ণ মেলার দ্বিতীয় দিনে “নারীর ক্ষমতায়ন ও আমাদের গৃহীত পদক্ষেপ” বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

না.গঞ্জে ঢাকা বিভাগীয় কমিশান : ‘আগামী বছরেই পদ্মা সেতুর কাজ শেষ হবে’
জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা: আশুতোষ দাশ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খালেদ মামুন চৌধুরী, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের  প্রধান নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান হাবিব, বিকেএমইএ সহ-সভাপতি (অর্থ) জিএম ফারুক, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাষ্টির সভাপতি খালেদ হায়দার খান কাজল।

না.গঞ্জে ঢাকা বিভাগীয় কমিশান : ‘আগামী বছরেই পদ্মা সেতুর কাজ শেষ হবে’
হেলালুদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশকে উন্নত রাষ্টে পরিণত করার জন্য সকলকে সহযোগিতা করতে হবে। আর এজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন তাতে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের রাষ্ট্রে পরিনত হবে বাংলাদেশ। এছাড়া ২০৪১ সালের মধ্যে এ দেশ পৃথিবীর বুকে একটি উন্নত রাষ্ট্র হিসেবে পরিচিত হবে।


সভাপতির বক্ত্যব্যে জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, দেশ আমার-আপনার-আমাদের সবার। এ দেশের উন্নয়ণ আপনারা সবাই নিজ চোখেই দেখছেন। বর্তমানে দেশের ওয়েবসাইট রয়েছে ২৫,০০০ হাজারেরও বেশী এবং মাথাপিছু আয় হয়েছে ১৪৬৫ ডলার। আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যেম আয়ের দেশে পরিণত হবে। আর এজন্য আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন।

না.গঞ্জে ঢাকা বিভাগীয় কমিশান : ‘আগামী বছরেই পদ্মা সেতুর কাজ শেষ হবে’

বিকেএমইএ সহ-সভাপতি (অর্থ) জিএম ফারুক বলেন, বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে ডিজিটাইজেশনের মাধ্যমে দ্রুত এগিয়ে নিয়ে যাচ্ছে। অতীতে কোন প্রকল্পের উদ্বোধন করতে হলে প্রধান অতিথি নিজে এসে উদ্বোধন করতেন এখন তা ভিডিও কনফারেন্সের মাধ্যমে অল্প সময়ের মধ্যে অনেকগুলো প্রকল্পের উদ্বোধন করতে পারেন।


নারী ক্ষমতায়ন সম্পর্কে তিনি বলেন, নারী ক্ষমতায়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে নীটওয়্যার শিল্প। কারণ এখানের অধিকাংশই শ্রমিক হচ্ছে নারী। বর্তমান সরকারের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্য ব্যবসায়ীরাও কাজ করে যাচ্ছে। আর আমরা সবাই মিলে কাজ করলে কিছুদিনের মধ্যেই আমরা অর্থনৈতিক মুক্তি অর্জন করতে পারবো।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪