Fri, 22 Sep, 2017
 
logo
 

রূপগঞ্জে অটোরিকশার চাঁদার টাকা ভাগভাটোয়ারা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ, আহত-১০

রূপগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্চে ব্যাটারি চালিত অটোরিকশার চাঁদার টাকার ভাগভাটোয়ারা নিয়ে দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয় পক্ষের

অন্তত ১০ জন আহত হয়েছে। রোববার রাতে উপজেলার গোলাকান্দাইল হারবেষ্ট রিচ বেনেটেক্স গার্মেন্টস এলাকায় ঘটে এ ঘটনা।
স্থানীয় সূত্রে জানা গেছে, গোলাকান্দাইল দক্ষিণপাড়া এলাকায় ব্যাটারি চালিত অটোরিকশা ষ্টেশন রয়েছে। সেখানে কয়েক শতাধিক অটোরিকশা উপজেলার বিভিন্ন সড়কে চলাচল করে থাকে। প্রতিটি অটোরিকশা থেকে দৈনিক ২০ টাকা করে চাঁদা আদায় করা হয়। বর্তমানে চাঁদা আদায়ের দায়িত্বে রয়েছেন আমিন ভান্ডারি। একই এলাকার জামাল মিয়াও অটোরিকশা ষ্টেশনটি নিয়ন্ত্রণ করার চেষ্টা চালিয়ে আসছেন। এ নিয়ে আমিন ভান্ডারির সঙ্গে জামাল মিয়ার বেশ কয়েক দিন ধরেই বিরোধ চলে আসছে।
ওই বিরোধের জের ধরেই রোববার রাতে গোলাকান্দাইল হারবেষ্ট রিচ বেনেটেক্স গার্মেন্টস এলাকায় আমিন ভান্ডারির সঙ্গে জামাল মিয়ার বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে উভয় পক্ষের লোকজন লাঠিসোটা নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষেন আমিন ভান্ডারি, খোকন, মামুন, নাজমুল, জামাল মিয়া, ইব্রাহীম, রফিকুল, জাকিরসহ অন্তত ১০ জন আহত হন। আহতদের উপজেলা বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।
এ বিষয়ে আমিন ভান্ডারি বলেন, আমি গোলাকান্দাইল দক্ষিন ব্যাটারি চালিত অটোরিকশা মালিক ও চালক সমিতির সাধারন সম্পাদক হিসেবে দায়িত্বে রয়েছি। ষ্টেশনে অটোরিকশা থেকে যে পরিমান চাঁদা তোলা হয়, তা দিয়ে দুই লাইনম্যানকে দিয়ে বাকি টাকা গুলো মসজিদ ও রাস্তার উন্নয়নে খরচ করা হয়। জামাল মিয়ার দাবিকৃত চাঁদার টাকা না দেয়ায় এ হামলার ঘটনা ঘটানো হয়।
অপর দিকে জামাল মিয়া বলেন, কোন মসজিদ বা রাস্তার উন্নয়নের কাজে এক পয়সার কাজ করা হয়নি। প্রভাব খাটিয়ে অটোরিকশা চালকদের কাছ থেকে জোরপুর্বক চাঁদা আদায় করছে আমিন ভান্ডারি। এর প্রতিবাদ করায় উল্টো আমাদের উপর হামলা চালানো হয়েছে।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ঘটনায় উভয় পক্ষই অভিযোগ করেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪