Sat, 27 May, 2017
 
logo
 

রূপগঞ্জ পুর্বাচলে উচ্ছেদ অভিযানকালে দেয়াল চাপা পড়ে যুবলীগ নেতা নিহত

রূপগঞ্জ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পুর্বাচল উপশহরে উচ্ছেদ অভিযানকালে দেয়াল চাপা পড়ে কামরুল ইসলাম (৩৩) নামে যুবলীগ নেতা নিহতের ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী

রাজউক কর্মকর্তা-কর্মচারীদের উপর হামলা চালিয়েছেন। এসময় অন্তত ১০ জন আহত হয়েছেন। ৩টি বল্ডোজারের গ্লাস ভাংচুর করা হয়। সোমবার বিকেলে উপজেলার পূর্বাচল উপশহরের ৮নং সেক্টরের সুলপিনা এলাকায় ঘটে এ ঘটনা। নিহত কামরুল ইসলাম সুলপিনা এলাকার নুরুজ্জামানের ছেলে। তিনি স্থানীয় আলমপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন। এছাড়া রূপগঞ্জ ইউনিয়নের ৪ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ছিলেন কামরুল।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাশির উদ্দিনের নেতৃত্বে বিপুল পরিমাণ পুলিশের উপস্থিতিতে পূর্বাচল উপশহরের ৮নং সেক্টরের সুলপিনা এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। বিকেলে উচ্ছেদ অভিযানকালে কোন প্রকার সতর্ক না করেই চালক ইসমাইল হোসেন বল্ডোজার (ভেকু) চালিয়ে দেন এক কাঁচা মাটির ঘরে। এসময় ঘরের একটি দেয়াল ধসে কামরুল ইসলামের উপরে পড়ে যায়। তাৎক্ষনিক স্থানীয় লোকজন তাকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষনা করেন।
এদিকে, যুবক কামরুল ইসলামের উপর দেয়াল ধসে পড়ার সঙ্গে সঙ্গে বিক্ষুব্ধ এলাকাবাসী উপস্থিত রাজউক কর্মকর্তা-কর্মচারীদের চড়াও হয়। এসময় এলাকাবাসীর হামলায় রাজউকের সহ-প্রকৌশলী হুমায়ুন কবির, ইলেকট্রিশিয়ান মনির হোসেন, কামাল হোসেন, বল্ডোজার ড্রাইভার ইসমাইল হোসেনসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। এছাড়া বিক্ষুব্দ এলাকাবাসী ৩টি বল্ডোজারের গ্লাস ভাংচুর করা হয়। খবর পেয়ে বিপুল পরিমাণ পুলিশ সদস্য ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এলাকাবাসীর অভিযোগ, কোন প্রকার নোটিশ ছাড়াই রাজউক কর্তৃপক্ষ হঠাৎ করে উচ্ছেদ অভিযান শুরু করেছে। স্থানীয় লোকজন তাদের ঘরের আসবাবপত্র নেয়ারও সুযোগ দেয়নি। কামরুল ইসলাম দেয়ালের পাশে দাড়িয়েছিলো দেখা সত্ত্বেও রাজউকের লোকজন দেয়ালে ধাক্কা মারে। এতে কামরুল ইসলামের মৃত্যুর ঘটনা ঘটে। অপর দিকে, কামরুল ইসলাম নিহতের সংবাদে তার পরিবারের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।
এ ব্যপারে কথা বলতে রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাশির উদ্দিনের মোবাইল ফোনে বার বার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
দেয়াল ধসে নিহতের ঘটনা সত্যতা নিশ্চিত করে রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) জসিম উদ্দিন জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। রাজউক কর্মকর্তা-কর্মচারীদের ঘটনাস্থল থেকে সরিয়ে নেয়া হয়েছে।

সর্বশেষ সংবাদ শিরোনাম ২৪