Fri, 14 Dec, 2018
 
logo
 

৬ দাবিতে উত্তাল না.গঞ্জ, রাজপথে ওলামা পরিষদ

স্টাফ করেসপন্ডেন্ট লাইভ নারায়ণগঞ্জ: টঙ্গি ইজতেমা মাঠে আলেম, মাদরাসার ছাত্র ও তাবলীগ সাথীদের উপর সা’দ গ্রুপের হামলার ঘটনায় সাংবাদ সম্মেলন করেন নারায়ণগঞ্জ জেলা ওলামা পরিষদ। সংবাদ সম্মেলন থেকে হামলার মূল হোতা ওয়াসিফুল ইসলাম, নাসিম ও ফরিদ উদ্দিন গংদের বিচারের আওতায় এনে ফাঁসিসহ ৬টি দাবী তুলে ধরেন।

সোমবার (৩ ডিসেম্বর ) বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে সাংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। পরে তারা প্রেস ক্লাব থেকে মিছিল নিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়ার নিকট স্বারকলিপি প্রদান করেন।

৬ দাবিতে উত্তাল না.গঞ্জ, রাজপথে ওলামা পরিষদ

এসময় উপস্থিত ছিলেন, জেলা ওলামা পরিষদের সভাপতি ও ডি আই টি মসজিদের খতীব আব্দুল আওয়াল, জেলা ওলামা পরিষদের সাধারণ সম্পাদক মাও.ফেরদাউসুর রহমান, মাও.দীন ইসলাম, মাও.আব্দুল মনসুর, মাও. আব্দুল কাদির, মাও.সাব্বির হোসেন কাসেমী, মাও. আতাউল হক সরকার সহ সর্ব স্তরের তৌহিদী জনতা।

৬ দাবিতে উত্তাল না.গঞ্জ, রাজপথে ওলামা পরিষদ

৬ দফা দাবী গুলো হল হামলার নির্দেশদাতা ওয়াসিফুল ইসলাম ও শাহাবুদ্দিন নাসিম গংদের সহ হামলার সাথে জড়িত সকলকে ২৪ ঘণ্টার মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান করতে হবে। আহত ও নিহতদের ক্ষতিপূরণ ও চিকিৎসার ব্যবস্থা করতে হবে, টঙ্গি ময়দান এতদিন যেভাবে শুরা ভিত্তিক পরিচালিত তাবলীগের সাথী ও ওলামায়ে কেরামের অধীনে ছিল তাদের কাছেই হস্তান্তর করতে হবে, অতিসত্তর কাকরাইলের সকল কার্যকলাপ হতে ওয়াসিফ ও নাসিম গংকে বহিস্কার করতে হবে, সারা দেশে ওলামায়ে কেরাম ও শুরা ভিত্তিক পরিচালিত তাবলীগের সাথীদের উপর হামলা মামলা বন্ধ করে পূর্ণ নিরাপত্তার ব্যবস্থা করতে হবে ও টঙ্গির আগামী এজতেমা যথাসময়ে পূর্ব ঘোষিত ( ১৮,১৯,২০ প্রথম ধাপ ও ২৫,২৬, ২৭ জানুয়ারী ২০১৯ তারিখে দ্বিতীয় ধাপ) অনুষ্ঠানের কার্যকরী ব্যবস্থা গ্রহন করতে হবে।

উল্লেখ্য, এর আগে ১ ডিসেম্বর গাজীপুর টঙ্গি এজতেমার ময়দানে সা’দ পন্থি ছাত্রদের উপর হামলা চালায়। তাদের হামলায় ১১২০ জনের মত আহত হন, এ পর্যন্ত ৩ জন নিহত হন। ২১০ জন হাসপতালে আছে। নারায়ণগঞ্জের ৫ জন মাদরাসার ছাত্র নিখোঁজ আছে, যাদের এখনো খোঁজ পাওয়া যায়নি ।

সর্বশেষ সংবাদ শিরোনাম