Sat, 15 Dec, 2018
 
logo
 

ইভিএম ব্যবহার থেকে রক্ষা পেয়েছে নারায়ণগঞ্জ

লাইভ নারায়ণগঞ্জ: অবশেষে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লোটারীতে ইভিএম ব্যবহার থেকে রক্ষা পেয়েছে নারায়ণগঞ্জ-৪ ও ৫ আসন।

সোমবার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর শেরে বাংলা নগরে নির্বাচন কমিশনের সম্মেলন কক্ষে ৪৮টি আসন থেকে কম্পিউটারের প্রোগ্রামিংয়ে দৈবচয়নের (লটারী) মাধ্যমে ৬টি আসন বেছে নেয়া হয়েছে। আসন ছয়টি হলো- ঢাকা-৬ ও ১৩, চট্টগ্রাম-৯, রংপুর-৩, খুলনা-২ এবং সাতক্ষীরা-২। এ সময় ইসি সচিব হেলালুদ্দীন আহমদসহ সংশ্লি­ষ্ট কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ৬টি আসনে ইলেকট্রোনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের কথা আগেই জানিয়েছিল নির্বাচন কমিশন (ইসি)।

সিটি করপোরেশন ও জেলা সদর সংশ্লি­ষ্ট ৪৮টি আসনের মধ্যে ৬ আসন ইভিএম ব্যবহারের জন্য দৈবচয়নের মাধ্যমে বেছে নেয়া হয়। উক্ত ৪৮টি আসনের মধ্যে নারায়ণগঞ্জ-৪ ও নারায়ণগঞ্জ-৫ আসনও ছিল। তবে দৈবচয়নে এই দুই আসনের নাম আসেনি।

প্রসঙ্গত, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৮ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ২ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ দেয়া হবে ১০ ডিসেম্বর।

সর্বশেষ সংবাদ শিরোনাম