Sat, 15 Dec, 2018
 
logo
 

স্টিল মিলে ২ শ্রমিক নিহতের ঘটনায় মানববন্ধন ও মিছিল

প্রেস বিজ্ঞপ্তি: সোনারগাঁ-এ অবস্থিত মুনতাহা স্টিল মিলে দুর্ঘটনায় নিহত শ্রমিকদের আজীবন আয়ের সমান ৪৮ লক্ষ টাকা ক্ষতিপূরণ, আহতদের সুচিকিৎসা ও ক্ষতিপূরণ এবং দায়ী মালিক কর্তৃপক্ষকে গ্রেফতার ও শাস্তির দাবিতে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে মানববন্ধন ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

রোববার (২৫ নভেম্বর) বিকাল ৪টা-৫টা নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

নেতৃবৃন্দ বলেন, মুনতাহা স্টিল মিলে গলিত লোহায় দগ্ধ হয় শুক্রবার ১২জন শ্রমিক মারাত্মকভাবে আহত হয়। ঢাকা মেডিক্যালের বার্ণ ইউনিটে ভর্তি করলে ২জন মৃত্যুবরণ করে। আরও ৩/৪ মুষূর্ষু অবস্থায় আছে। মালিকের অতি মুনাফার লোভই এই দুর্ঘটনার কারন। মারাত্মক ঝুঁকিপূর্ণ এই কাজে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থার অভাবেই এই ঘটনা ঘটেছে। দায়ী মালিক ও অন্যান্য সংশ্লিষ্টদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। নিহতদের নামমাত্র কিছু দিয়ে বিদায় করলে হবে না। তাদের আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ দিতে হবে। আহতদের সুচিকিৎসা ও ক্ষতিপূরণ দিতে হবে।

রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি জামাল হোসেন এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস.এম. কাদির, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি হাসনাত কবীর প্রমুখ।

সর্বশেষ সংবাদ শিরোনাম