Thu, 13 Dec, 2018
 
logo
 

প্রতিমা নিয়ে বিসর্জন স্থানে যাচ্ছে হিন্দুধর্মাবলম্বীরা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: জয়ধ্বনি, ঢাকঢোল আর কাঁসার ঘণ্টা বাজিয়ে হিন্দুধর্মাবলম্বী হাজারো ভক্ত দেবী দুর্গার প্রতিমাকে বিদায় জানাচ্ছে। ইতোমধ্যেই প্রতিমা গুলোকে বিসর্জন দিকে ২নং গেইট হয়ে নদীর পথে এগুতে শুরু করেছে হিন্দু সম্প্রদায়।

বিভিন্ন মন্দির থেকে বিকাল ৪ টায় যে শোভাযাত্রা শুরু হওয়ার কথা ছিল, তা শুরু হয় সন্ধ্যা ৭ টায়। বিভিন্ন পূজাম-প থেকে এক এক করে প্রতিমা চাষাড়া মোড়ে এসে এই শোভাযাত্রায় যোগ দিতে থাকে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, শঙ্খ আর উলুধ্বনি, খোল-করতাল-ঢাক-ঢোলের সনাতনী বাজনার সঙ্গে আধুনিক সাউন্ড সিস্টেমে হিন্দি চলচ্চিত্র ও দেবী-বন্দনার গানের মধ্য দিয়ে কয়েক হাজার মানুষ কেন্দ্রীয় শোভাযাত্রায় অংশ নেন। ঢাকঢোল আর বাদ্যের তালে তালে শোভাযাত্রাটি যখন ১নং রেল গেইটে গিয়ে পৌঁছায়, তখন কিছুটা ভারাক্রান্ত হয়ে উঠে চারদিক। ৫ দিন ধরে নানান উৎসবমূখর পরিবেশে থাকা ভক্তদের মধ্যে অনেকে অশ্রুসিক্ত নয়নে মা দুর্গাকে বিদায় দিচ্ছেন। সুখ ও আনন্দ নিযে পূনরায় আগামী বছর ফিরে আসার মানসে।
বিসর্জন স্থানে জ্ঞানতা দাস বলেন, ‘মন ভালো নেই। মা আসলেন আবার দ্রুত চলে গেলেন। আবার এক বছর পর দেখা মিলবে। তবু যতটুকু ভালো লাগা তা হলো, ভালোভাবে পূজাটা করতে পেরেছি।’

সর্বশেষ সংবাদ শিরোনাম