Thu, 13 Dec, 2018
 
logo
 

বয়স্ক ভাতাভোগীদের বয়সসীমা কমাতে হবে: কাউন্সিলর অসিত

স্টাফ কেরসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নগরীতে ১৫নং ওয়ার্ড কার্যালয়ে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতাভোগীদের মাঝে ভাতার বই বিতরণ করেছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) বিকাল ৪টায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) প্রেরিত এক বিজ্ঞপ্তি হতে এ তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অনুষ্ঠানে ২৫ জন পুরুষ ও নারীর মাঝে বয়স্ক ভাতার বই এবং ১১জন প্রতিবন্ধীর মাঝে প্রতিবন্ধী ভাতার বই তুলে দেয়া হয়।

 

ভাতার বই বিতরণকালে কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস বলেন, বর্তমানে বাংলাদেশের মানুষের গড় আয়ু ৭২ বছর। বয়স্ক ভাতাভোগীদের বয়সসীমা বর্তমানে পুরুষের জন্য ৬৫ বছর এবং নারীদের ক্ষেত্রে ৬২ বছর নির্ধারিত। বয়স্কভাতার আবেদনকারীরা দরিদ্র জনগোষ্ঠীর অন্তর্গত। বয়স্ক ভাতার আবেদন করার পর ভাতার বই হাতে পাওয়ার আগেই নানাবিধ কারনে আবেদনকারীদের মধ্যে অনেকেই মৃত্যুবরণ করেন। এ কারণে বয়স্ক ভাতার আবেদনকারীদের বয়সসীমা পুরুষের ক্ষেত্রে ৬০ বছর এবং নারীদের ক্ষেত্রে ৫৮ বছর নির্ধারণ এবং মাসিক ভাতা বৃদ্ধির দাবি জানান।

 

সর্বশেষে তিনি আরও বলেন, এখন থেকে বয়স্কভাতাভোগীরা প্রতিমাসে ৫০০ টাকা এবং প্রতিবন্ধী ভাতাভোগীরা প্রতি মাসে ৭০০ টাকা করে তিন মাস অন্তর ভাতা তুলতে পারবেন।

 

বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহর সমাজসেবা কর্মকর্তা মোছা. শিখা সরকার, ১৫নং ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত সমাজকর্মী মো. কামরুজ্জামান ভূইয়া, সমাজকর্মী মো. রুহুল আমিন, মো. আবেদ আলী মোল্লা, ১৫নং ওয়ার্ড সচিব মো. আবুল কালাম।

সর্বশেষ সংবাদ শিরোনাম