Fri, 16 Nov, 2018
 
logo
 

নিরাপত্তার ব্যাপারে পুলিশ তৎপর: আইজিপি


লাইভ নারায়ণগঞ্জ: আগামী জাতীয় নির্বাচনে জঙ্গিবাদ কোন ধরনের প্রভাব ফেলতে পারবে না বলে জানিয়েছেন পুলিশের মহা-পরিদর্শক ড. জাভেদ পাটোয়ারী।

বুধবার রাতে নারায়ণগঞ্জ শহরের আমলাপাড়া এলাকায় শারদীয় দূর্গাপূজার মন্ডপ পরিদর্শনে এসে একথা জানান। তিনি বলেন, নির্বাচনে দেশের আইন শৃংখলা ও সার্বিক নিরাপত্তার ব্যাপারে পুলিশ তৎপর থাকবে। যে কোন আশংকাকে সামনে রেখেই আমরা নিরাপত্তা পরিকল্পনা করে থাকি। আগামী নির্বাচনেও সে অনুযায়ী আমাদের পরিকল্পনা থাকবে।
নরসিংদী জেলায় সম্প্রতি জঙ্গিবাদের উত্থানের ব্যাপারে আইজিপি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জঙ্গিদের আস্তানায় অভিযান চালানো হয়েছে। আমাদের অভিযানে দুইজন জঙ্গি নিহত হয়েছে। গতকাল গ্রেফতারৃকত দুই জঙ্গির পরিচয়ের ব্যাপারে আইজিপি জানান, তাদেরকে এখনো পুরোপুরিভাবে জিজ্ঞাসাবাদ করার সুযোগ হয়নি। প্রাথমিকভাবে তারা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বলে জানা গেলেও তাদের পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। তাই তাদের ব্যাপারে এখন আর কিছু বলা সম্ভব নয়। তবে সার্বিক দিক বিবেচনা করে সকল বিষয়ের উপর পুলিশের নজরদারি রয়েছে বলে জানান তিনি।
পূজা মন্ডপগুলোতে নিরাপত্তার ব্যাপারে আইজিপি জাভেদ পাটোয়ারী জানান, সারা দেশে পূজা মন্ডপগুলোতে শান্তিপূর্ণভাবে শারদীয় দূর্গা উৎসব পালিত হচ্ছে। এখন পর্যন্ত কোথাও কোন ধরনের জঙ্গি হামলা হয়নি এবং হামলার কোন আশংকাও নেই। দেশের আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে বলে দাবী করে তিনি জানান, শারদীয় দূগা উৎসবকে কেন্দ্র করে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
এর আগে পূজা মন্ডপে আইজিপি ড. জাভেদ পাটোয়ারীকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান আমলাপাড়া পূজা উদযাপন কমিটির সভাপতি এফবিসিসি আই’র পরিচালক প্রবীর সাহা। এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরি আবদুল্লাহ আল মামুন, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বি মিয়া, জেলা পুলিশ সুপার আনিসুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজলসহ হিন্দু সম্প্রদায়ের অন্যান্য নের্তৃবৃন্দ। আইজিপি ড. জাভেদ পাটোয়ারী পরে নগরীর আরো কয়েকটি পূজামন্ডপ পরিদর্শন করেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম