Fri, 16 Nov, 2018
 
logo
 

নগরীতে দুর্যোগ মোকাবেলায় ১৯৭ প্রশিক্ষিত ভলান্টিয়ার

লাইভ নারায়ণগঞ্জ: ‘কমাতে হলে সম্পদের ক্ষতি-বাড়াতে হবে দূর্যোগের পূর্ব প্রস্তুতি’ এই স্লোগানকে সামনে রেখে আর্ন্তজাতিক দূর্যোগ প্রশমন দিবস উদযাপন উপলক্ষ্যে ৩দিন ব্যাপী কর্মসূচীর শেষ দিনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, মন্ডলপাড়া, নারায়ণগঞ্জে ১৫ ও১৬ নং ওয়ার্ডের আরবান কমিউনিটি ভলান্টিয়ারদের নিয়ে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সোমবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় অনুষ্ঠান শুরু হয়।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর নারায়ণগঞ্জ এর উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সেভ দ্য চিলড্রেনের ডেপুটি প্রজেক্ট ম্যানেজার শুকলা ঠাকুর, সিপিডির প্রকল্প সমন্বয়কারী মো: ফজলুল হক, মন্ডলপাড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো: আরিফুল হক, ১১নং বংশাল বালক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিফাত আরা খানম, সেভ দ্য চিলড্রেন, ১৫ ও ১৬নং ওয়ার্ড সচিব প্রমুখ।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ১৫নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরণ বিশ্বাস কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। অসিত বরণ বিশ্বাস বলেন, আজকের এই ব্যাতক্রমী অনুষ্ঠান আমাদের আরবান কমিউনিটি ভলান্টিয়ারদের অনেক উপকারে আসবে যা পরবর্তীতে দূর্যোগ ঝুঁকি কমাতে এবং দূর্যোগপূর্ব প্রস্তুতি গ্রহণে সহায়ক হবে। সেক্ষেত্রে আমরা মনে করি যে কোন দূর্যোগে ভলান্টিয়ারদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। বর্তমানে ১৫ ও ১৬ নং ওয়ার্ডে ১৯৭ জন প্রশিক্ষিত ভলান্টিয়ার রয়েছে।

 

তিনি আরো বলেন, এ সংখ্যা আগামীতে ৪০০ জনে উন্নীতকরনের পরিকল্পনা রয়েছে। অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় ১৫ নং ওয়ার্ডের ভলান্টিয়ার শহীদ আলামিন রবিন ১ম স্থান অধিকার করেন, ১৬ নং ওয়ার্ড থেকে সুমাইয়া আক্তার ২য় ও ঝর্ণা মনি ৩য় স্থান অধিকার করেন। এছাড়াও ১৫ ও ১৬ নং ওয়ার্ডের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতায় ১১ নং বংশাল বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ৫ম শ্রেণির ছাত্র লোকনাথ সাহা ১ম, ২২ নং দেওভোগ সরকারী বালক প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্র রাজ ২য় এবং ২৩ নং দেওভোগ সরকারী বালিকা প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির ছাত্রী অধরা আক্তার মুনা ৩য় স্থান অর্জন করেন। অনুষ্ঠান পরিচালনা করেন সিপিডির সহ-প্রকল্প সমন্বয়কারী কাজী এনামুল কবির।

সর্বশেষ সংবাদ শিরোনাম