Thu, 13 Dec, 2018
 
logo
 

গ্রামে থাকতে চাইলে বাড়ি করে দিবো: রাব্বি মিয়া


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ১৬ হাজার ৬‘শ ৩৩ জন প্রতিবন্ধীর মাঝে ১২ কোটি টাকা অনুদান প্রদান করেছে সরকার। এর মধ্যে ৩‘শ ২০ জন শারীরিক প্রতিবন্ধীদের ৯৬ লাখ টাকা ঋণ, ১২৪৩ জন প্রতিবন্ধী শিশুদের বিভিন্ন স্তরে উপবৃত্তি ও ১২ হাজার ৪১জন অস্বচ্ছল প্রতিবন্ধিদের ১০ কোটি ২০ লাখ টাকা বিতরণ করা হচ্ছে।

সোমবার (১৫ অক্টোবর) সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের কার্যালয়ে অনুষ্ঠিত বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষে আলোচনা সভায় একথা জানান জেলা প্রশাসক রাব্বি মিয়া।
জেলা-সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: আসাদুজ্জাম সরদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রধান অতিথি জেলা প্রশাসক রাব্বি মিয়া, অতিরিক্ত পুলিশ সুপার মো: ফারুক হোসেন ও অতিরিক্ত জেলা প্রশাসক মো: রেজাউল বারী।

জেলা প্রশাসক বলেন, যদিও এটাকা ব্যক্তি পর্যায়ে খুবই কম। সরকার যদি ১২ কোটির স্থানে ২৪ কোটি দিতেন তাহলে অনুদানও ডাবল করে দেওয়া সম্ভব হতো। সরকার যে উন্নয়ন করছে, সেই উন্নয়নের ধারা অব্যহত থাকলে শুধু প্রতিবন্ধীদেরই নয়, দেশের সকল খাতে আরো বেশি সেবা দেওয়া যাবে।

তিনি আরো বলেন, যাদের বাড়ি নেই, ঘর নেই। তাদের বাড়ি ঘর করে দিবে সরকার। আমাদের প্রকল্প আছে। কিন্তু শহর থেকে দূরে হওয়ায় আওতায় আনা সম্ভব হয় না। তবে আপনারা যদি গ্রামে গিয়ে থাকতে চান। তাহলে উপজেলা সমাজ সেবা অফিসের মাধ্যমে যোগাযোগ করলে আমরা বাড়ি, ঘর তৈরির ব্যবস্থা করে দিতে পারবো।

নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা পুলিশ সুপার মো. ফারুক বলেন, প্রতিবন্ধী নিজের দূর্ভাগ্য নয়। অনেক প্রতিবন্ধী ব্যক্তি আছে, যারা অনেক ভালো কিছু করছে। আমি যখন ছাত্র ছিলাম, তখন দেখেছি প্রতিবন্ধী হয়েও আমাদের অনেক সহপাটি ভালো রেজাল্ট করতো। তারা বিভিন্ন আন্দোলন সংগ্রামেও প্রথম সারিতে থাকতো। পরবর্তীতে বিভিন্ন পর্যায়ে সরকারি দপ্তরের চাকরিতে যোগদান করেছে। অনেকে বিভিন্ন স্থানে নেতৃত্ব দিচ্ছেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডা. আরিফ হোসেন, নারায়ণগঞ্জ সদরের প্রতিবন্ধী সংস্থার সম্পাদক দৃপ্ত চন্দ্র মল্লিক, দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার আলি আক্কাসসহ সমাজসেবা অধিদফতরের কর্মকর্তা, স্বেচ্ছাসেবী সংস্থার নেতৃবৃন্দ।

সর্বশেষ সংবাদ শিরোনাম