Thu, 13 Dec, 2018
 
logo
 

১০ দফা দাবিতে ডিসিকে ইসলামী আন্দোলনের স্মারকলিপি

প্রেস বিজ্ঞপ্তি : ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেন জিহাদী ও মহানগর সভাপতি মুফতি মাসুম বিল্লাহর নেতৃত্বে একটি প্রতিনিধি দল আজ ১৪-১০-১৮ইং রবিবার সকাল ১১টায় অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠানের দাবীতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করা হয়।
১০ দফা দাবিতে ডিসিকে ইসলামী আন্দোলনের স্মারকলিপি
এর পূর্বে চাষাড়া শহীদ মিনার থেকে নেতাকর্মীগণ বিশাল মিছিলের বহর নিয়ে ডিসি কার্যালয়ের সামনে উপস্থিত হয়। বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন নগর সহ-সভাপতি আলহাজ¦ আব্দুল হাই, মুহা. দেলোয়োর হোসেন, জেলা সেক্রেটারি মাও. শাহআলম কাঁচপুরী, মহানগর সেক্রেটারি মুহা. সুলতান মাহমুদ, ইসলামী শ্রমিক আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি আলহাজ¦ শেখ হাসান আলী, ইসলামী যুব আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি গিয়াসুদ্দিন মুহাম্মাদ খালিদ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুহা. ইমদাদুল হক সহ সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠানো দাবীতে নি¤েœাক্ত দাবিসমূহ উত্থাপন করা হয়:
 
১.নির্বাচনের তফসিল ঘোষণার পূর্বে জাতীয় সংসদ ভেঙ্গে দিতে হবে।
২.সকল নিবন্ধিত রাজনৈতিক দলের মতামত নিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন করতে হবে।
৩.বর্তমান নির্বাচন কমিশন বাতিল করে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে।
৪.তফসিল ঘোষণার পর থেকে নির্বাচিত সরকার ক্ষমতা গ্রহনের পূর্ব পর্যন্ত সশস্ত্রবাহিনী মোতায়েন করতে হবে এবং নির্বাচনের দিন সশস্ত্রবাহিনীর হাতে বিচারিক ক্ষমতা দিতে হবে।
৫.নির্বাচনে সকল দলের জন্যে সমান সুযোগ তৈরী করতে হবে। রেডিও, টিভিসহ সকল সরকারী  বেসরকারী গণমাধ্যমে সবাইকে সমান সুযোগ দিতে হবে এবং রাজনৈতিক দলের নেতা কর্মীদের বিরুদ্ধে সকল ধরনের হয়রানী বন্ধ করতে হবে।
৬.দুর্নীতিবাজদেরকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে।
৭.নির্বাচনে ইভিএম ব্যবহার বন্ধ রাখতে হবে।
৮.রাজনৈতিক স্থিতিশীলতা, জাতীয় সংহতি ও কার্যকর সংসদ প্রতিষ্ঠায় জাতীয় নির্বাচনে সংখ্যানুপাতিক প্রতিনিধিত্ব পদ্ধতির (চ.জ) নির্বাচন ব্যবস্থা প্রবর্তন করতে হবে।
৯.কোটা সংস্কার আন্দোলন এবং নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেপ্তারকৃত সকল ছাত্রদের মুক্তি এবং তাদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা প্রত্যাহার করতে হবে।
১০.গণমাধ্যম নিয়ন্ত্রণের উদ্দেশ্যে প্রণীত বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম