Sat, 20 Oct, 2018
 
logo
 

বাম গণতান্ত্রিক জোটের মিছিল ও সমাবেশ: মেরুদন্ডহীন নির্বাচন কমিশন সংস্কার করতে হবে

প্রেস বিজ্ঞপ্তি: বাম জোটের কেন্দ্রীয় নেতাসহ সারাদেশে নেতা-কর্মীদের উপর পুলিশী হামলা ও গ্রেফতারের প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসাবে বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে শনিবার বিকাল ৫টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

জেলা বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক হাফিজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি নারায়ণগঞ্জ জেরার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্ত্তী, বাসদ জেলা নির্বাহী ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, গামেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি মাহমুদ হোসেন, সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, গণসংহতি আন্দোলনের নেতা অঞ্জন দাস, মশিউর রহমান রিচার্ড, বাসদ (মার্কসবাদী) নেতা রফিকুল ইসলাম, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের নেতা ধীমান সাহা জুয়েল।

নেতৃবৃন্দ বলেন, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবিতে বাম গণতান্ত্রিক জোটের শান্তিপূর্ণ নির্বাচন কমিশন ঘেরাও মিছিলে পুলিশ বর্বরোচিত হামলা চালিয়েছে। আহত হয়েছেন বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক সাইফুল হক, সিপিবি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহ আলম, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন, গণসংহতি আন্দোলন কেন্দ্রীয় সমন্বয়ক জোনায়েদ সাকিসহ অর্ধশত নেতা-কর্মী। দেশব্যাপী নির্বাচন অফিসে বিক্ষোভ কর্মসূচী পালনকালে গ্রেফতার করা হয়েছে সাতক্ষীরা জেলা বাসদ সমন্বয়ক নিত্যানন্দ সরকারসহ তিনজন বাসদের নেতাকে। গণবিচ্ছিন্ন সরকার গণতান্ত্রিক আন্দোলনে দমন-পীড়ন চালিয়ে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে। বাম জোটের শান্তিপূর্ণ আন্দোলনে এ আক্রমন প্রমান করে এ সরকারের অধীনে একটি অবাধ নিরপেক্ষ নির্বাচনের সুযোগ নেই। সরকার পদত্যাগ করে সকলের মতামতের ভিত্তিতে একটি দল নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। মেরুদন্ডহীন নির্বাচন কমিশন সংস্কার করে টাকার খেলা, পেশী শক্তি, সাম্প্রদায়িকতা মুক্ত গণতান্ত্রিক পরিবেশে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। নেতৃবৃন্দ ঢাকার মিছিলে হামলাকারী দোষী পুলিশদের শাস্তি এবং বাসদ নেতা নিত্যানন্দ সরকারসহ সকল গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তির দাবি করেন।

সর্বশেষ সংবাদ শিরোনাম