Tue, 11 Dec, 2018
 
logo
 

বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস: নারী কল্যাণ সংস্থার মানববন্ধন

লাইভ নারায়ণগঞ্জ : সুন্দর বাসযোগ্য এবং যানজট ও দূষনমুক্ত শহর গড়ার লক্ষ্যে সারা দেশের ন্যয় নারায়ণগঞ্জেও পালিত হয়েছে বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবস-২০১৮।

শনিবার (২২ সেপ্টেম্বর) বেলা ১১টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেছে নারী কল্যাণ সংস্থা। সিসিএবি’র সার্বিক তত্বাবধান আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, নারী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভানেত্রী রাহিমা আক্তার লিজা, সহ-সভাপতি কাজী দলিল উদ্দিন, সদস্য জেড এম ইকবাল, শাহনাজ আক্তার ডলি, মৌমিতা আক্তার প্রমুখ।

নারী কল্যাণ সংস্থার সভানেত্রী রাহিমা আক্তার লিজা বলেন, আমাদের শহরে যান্ত্রিক যানের গতি সাইকেলের গতির চেয়ে এবং কোন কোন ক্ষেত্রে হাটার গতির চেয়ে কম। ঢাকার যানজটের কারণে প্রতিদিন হচ্ছে ৩২ লাখ কর্ম ঘন্টা। যার বাৎসরিক ক্ষতির পরিমাণ প্রায় ৩০ হাজার কোটি টাকা। এভাবে চলতে থাকলে ২০২৫ সাল নাগাদ যানবাহনের গড় গতি দাঁড়াবে ঘন্টায় ৪ কি.মি। তিনি বলেন, যান্ত্রিক যানের আধিক্যের কারণে বায়ু দূষণ, শব্দ দূষণ, সময় অপচয়, খেলার জায়গা সংকট এবং দূর্ঘটনায় পরিমাণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই যদি হয় আমাদের জনজীবন, তাহলে আমাদের ভবিষ্যৎ প্রজম্মকে আমারা কি দিয়ে যাব ?। আমারা চাই তাদের জন্য যান্ত্রিক যান মুক্ত স্বপ্নের শহরে রেখে যেতে।

সর্বশেষ সংবাদ শিরোনাম