Tue, 16 Oct, 2018
 
logo
 

নগরীর ফুটপাত পরিচ্ছন্নে ‘বিডি ক্লিন’

প্রেস বিজ্ঞপ্তি: ‘পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে’ এই শ্লোগানকে সামনে রেখে ‘বিডি ক্লিন’ নারায়ণগঞ্জে ৭ম দফায় তাদের কর্মসূচি পালন করেছে। শুক্রবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টায় শহরের বঙ্গবন্ধু সড়কের দুই নং রেল গেইট থেকে পলিক্লিনিক পর্যন্ত সড়কের পশ্চিম পার্শ্বের ফুটপাত পরিচ্ছন্ন করেছে বিডি ক্লিন এর সদস্যরা।

এতে ৬টি গ্রুপে ৪০ জন সদস্য অংশ নেয়। এবারের ৭ম দিনের কর্মসূচিতে অতিথি হিসেবে উপস্থিত থেকে বিডি ক্লিন সদস্যদের শপথ পাঠ করান নারায়ণগঞ্জ কলেজের শিক্ষক ও স্কাউট কর্মকর্তা আরিফ মিহির। কর্মসূচির শুরুতে ‘বিডি ক্লিন’ নারায়নগঞ্জের সমন্বয়ক এস এম বিজয়ের সঞ্চলনায় বক্তব্য রাখেন, শিক্ষক আরিফ মিহির ও বিডি ক্লিন নারায়ণগঞ্জ এর উপদেষ্ঠা সাংবাদিক বিল্লাল হোসেন রবিন। পরে ৬টি গ্রুপে পরিচ্ছন্ন কার্যক্রম শুরু হয়। বিডি ক্লিন নারায়ণগঞ্জের সদস্য মোঃ জামান হোসেন হৃদয়, মুসাব্বির হোসেন, অনামিকা, অনিক, জান্নাত,সিহাব, সামিয়া ইসলাম শোভা, রাফসান, পলাশ, জিদনী, ইমরান, অপু রায়হান, শাওন, জীবন, ঈসমাইল, পাখি, শাকিল, স্বপ্না, নজরুল, সাইফুল ইসলাম ইমন, নাদিয়া আক্তার, সম্রাট, রাজিব, রফিকুল, মেহেদী হাসান নিশাত, আশরাফুল, আশিক, ইসামাঈল হোসেন সীমান্তসহ ৪০ জন সদস্য প্রায় সোয়া এক ঘন্টা পরিচ্ছন্নতা কার্যক্রম চালায়। পুরো কার্যক্রম তদারকি করেন, শিক্ষক আরিফ মিহির, সাংবাদিক বিল্লাল হোসেন রবিন, এস এম বিজয় ও ইমন।

ঝাড়– ও বেলচা নিয়ে বিডি ক্লিনের সদস্যরা দুই নং রেল গেইট থেকে পলিক্লিনিক পর্যন্ত পুরো ফুটপাত ও ড্রেনের ময়লা পরিস্কার-পরিচ্ছন্ন করে। পাশাপাশি সাধারণ জনগনকে যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলে নির্দিষ্ট স্থানে ফেলার অনুরোধ করা হয়। এসময় পথচারীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ বিডি ক্লিন এর এমন কার্যক্রমের প্রশংসা করেন।

উল্লেখ্য গত ১৩ জুলাই শহরের চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে ‘বিডি ক্লিন’ নারায়ণগঞ্জ তাদের কার্যক্রম শুরু করে। এই কার্যক্রম একটি চলমান প্রক্রিয়া। পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ার স্বপ্ন নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গন থেকে ২০১৬ সালের এপ্রিলে এর বিডি ক্লিন ঢাকা এর কার্যক্রম শুরু হয়। এর ধারাবাহিকতায় বিভাগীয় শহরের কার্যক্রম শুরু হয়েছে। এক সময় ইউনিয়ন এবং গ্রাম পর্যায়ে এই কার্যক্রম প্রসারিত করা হবে। মোটকথা পরিচ্ছন্ন বাংলাদেশ না হওয়া পর্যন্ত ‘বিডি ক্লিন’ এর কার্যক্রম চলবে।

সর্বশেষ সংবাদ শিরোনাম