Wed, 19 Sep, 2018
 
logo
 

পুলিশের কাছে শাহ্ নিজামের প্রশ্ন ‘লোকবলের অভাব, নাকি দায়িত্ব অবহেলা?’

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ‘শামীম ওসমানের নেতৃত্বে আমরা যতোদিন সড়কে থেকেছি ততোদিন যানজট ছিল না। আমরা মাঠে থাকলে যানজট থাকে না এটা প্রমাণিত। তাহলে আমরা উঠে আসলে কেন যানজট দেখা যায়? এটা কি লোকবলের অভাব? নাকি দায়িত্ব অবহেলা? এই প্রশ্নগুলো আমি প্রশাসনের কাছে করছি। ’

শনিবার (১১ আগস্ট) বেলা সাড়ে ১১টায় সদর মডেল থানার ওপেন হাউস ডে (উন্মুক্ত দিবস) অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন মহানগর আওয়ামলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মহানগর কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক শাহ নিজাম।

তার দাবি, ‘যদি লোকজনের অভাব হয়, তাহলে কমিউিনিটি পুলিশের পক্ষ থেকে আমরা যথাসম্ভব সহযোগিতা করবো। এসব কোন সমস্যাই না। সবাই মিলে একত্রে কাজ করলে এসব সমস্যা দূর হয়ে যাবে। মূল সমস্যা হলো এখন বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র চলছে।’

সদর মডেল থানা পরিদর্শক (তদন্ত) আব্দুল রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মনিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর কমিউনিটি পুলিশিংয়ের মো. সোলেমান।

শাহ্ নিজাম বলেন, ঈদের আগে যদি নারায়ণগঞ্জে হকার বসে তাহলে তাদের উঠাইয়েন না। এরা তো আপনাদেরই সন্তান, এই দেশেরই নাগরিক। গরীব মানুষগুলা সারা বছর চেষ্টা করে সন্তানদের একটু কাপড় দিবে, সেমাই দিবে কিংবা কোন কিছুর ব্যবস্থা করবেন। আমি আগেও বলেছিলাম, এদেরকে উঠানোর তিন মাস আগে একটা নোটিশ দিবেন। আমরা সিটি কর্পোরেশনের কাছে, প্রশাসনের কাছে আহ্বান রেখেছিলাম। কালকে ঈদ আর আজকে ওদের ধাক্কা দিলে ওরা যাবে কোথায়? এটা মানবিক ব্যাপার। আমি কিন্তু হকারদের পক্ষে নই। আমি মানবতার পক্ষে।

এ সময় তিনি আরো বলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বেশ কিছূদিন পূর্বে বলেছিলেন, এই যানজট সমস্যা কখনো একার পক্ষে সমাধান করা সম্ভব নয়। এখানে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ভূমিকা রয়েছে। এই যানজট সমস্যা সমাধানের লক্ষ্যে তাদের একটা বিশাল দায়িত্ব রয়েছে। কিন্তু সিটি কর্পোরেশনের সাথে বারবার কথা বলার পরেও সিটি কর্পোরেশন ওইভাবে সহযোগিতা করেনি।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ‘ক’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল ইসলাম, পরিদর্শক (অপারেশন) জয়নাল আবেদীন, পরিদর্শক (কমিউনিটি এন্ড ইন্টিলিজেন্ট) সাজ্জাদ রুমন, নারায়ণগঞ্জ কমিউনিটি পুলিশ মহানগর কমিটির সভাপতি মো. সোলেমান, আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান মতিউর রহমান মতি, ১৩, ১৪ ,১৫নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি প্রমুখ।

সর্বশেষ সংবাদ শিরোনাম