Tue, 13 Nov, 2018
 
logo
 

অশ্লীল লেখা প্লেকার্ড বর্জন করেছে না.গঞ্জের আন্দোলনরত শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: আলোচনা ও সমালোচনার পর প্লেকার্ডের অশ্লীল লেখা বর্জন করেছে নারায়ণগঞ্জের আন্দোলনরত শিক্ষার্থীরা।

শনিবার (৪ আগষ্ট) সকাল ১০ টা থেকে আন্দোলনরত এই কর্মসূচিতে নামেন। এসময় ট্রাফিকের সাথে যানজট নিরসনে দায়িত্ব পালন করলেও হাতে প্লেকার্ড নিয়ে দাড়িয়ে ছিল শিক্ষার্থীরা। তবে এসকল প্লেকার্ডে মাঝিত শব্দ ব্যবহার করেন।

 অশ্লীল লেখা প্লেকার্ড বর্জন করেছে না.গঞ্জের আন্দোলনরত শিক্ষার্থীরা

এর আগে সকাল থেকেই নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হন। পরবর্তীতে সকল শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়ে চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় সংগীত গাওয়ার মাধ্যমে কর্মসূচির শুরু করেন। প্রথমে তারা চাষাড়া থেকে একটি মিছিল বের করে সিটি করপোরশেনের নগর ভবন হয়ে ফের চাষাঢ়া এসে অবস্থান নেন। এসময় লাইসেন্স না থাকার অপরাধে কয়েকটি মালবাহী ট্রাককে আটক করে ট্রাফিক পুলিশের দায়িত্বে দেয়া হয়। পাশাপাশি লাইসেন্স না থাকা অপরাধে ফায়ার সার্ভিসের একটি গাড়িকে আটক করা হয়। পরে লাইসেন্স নবায়ন করার মুচলেকা দিয়ে গাড়িটি ছাড়িয়ে নেয়া হয়। শিক্ষার্থীদের চাষাঢ়া গোল চত্ত্বরের দিকে আসার মূল পয়েন্টে দাঁড়িয়ে গাড়ির লাইসেন্স চেক করেন এবং যানজট নিরসনে কাজ করেন।

 অশ্লীল লেখা প্লেকার্ড বর্জন করেছে না.গঞ্জের আন্দোলনরত শিক্ষার্থীরা

জানা গেছে, গত শুক্রবার অশ্লীল লেখা প্লেকার্ড নিয়ে তীব্র সমালোচনা করে সাংসদ শামীম ওসমানও। সেই সময় শামীম ওসমান বলেছিলেন, ‘আমি গতকাল এসে কিছু ছবি দেখলাম। সেখানে অনেকেই ছাত্র ছিল না। এমনকি লালমনির হাটের একটা বিশাল বড় মামলার আসামীও, এ আন্দোলনে ছাত্র সেজে কাজ করছিল। তাই এমনতো হতে পারে, ছাত্রদের এই সুন্দর উদ্যোগ নষ্ট করার জন্য সে কিছু করতে পারে। পাশাপাশি আমি দেখলাম কিছু ব্যানার, ফেস্টুনে এত অস্লীল ভাষায় লেখা। এখানে যারা আছো, এমন ভালো ছেলেরা এধরণের বাজে শব্দ লেখতে পারে না। তার মানে যারা এটা করেছে, তারা ছাত্র না। ’

উল্লেখ্য, গত রোববার বেলা সাড়ে ১২টার দিকে ঢাকার বিমানবন্দর সড়কের হোটেল র‌্যাডিসনের সামনে জাবালে নূর পরিবহনের দুটি বাসের প্রতিযোগিতায় নির্মমভাবে প্রাণ হারান শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম সজীব। একই ঘটনায় আহত হয়েছেন আরও ১৪ জন। তারা সবাই ফুটপাথে দাঁড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিলেন।

শহরজুড়ের অন্যান্য খবর

সর্বশেষ সংবাদ শিরোনাম