Sun, 23 Sep, 2018
 
logo
 

ট্রলার দূর্ঘটনা: সেন্ট্রাল ঘাটে ৪ লাশ উদ্ধার, অভিযান সমাপ্ত

গোলাম রাব্বি, লাইভ নারায়ণগঞ্জ: স্বজন হারানো মানুষের বিলাপ আর আহাজারিতে ভারী হয়ে উঠেছে লক্ষ্যা পাড়ের আকাশ-বাতাস; যেন একটা মরা বাড়িতে পরিণত হয়েছে নারায়ণগঞ্জের সেন্টাল ঘাট।

এসময় তীরের চিত্র কেবল বেদনাময় এবং শোকাহত নয়, রৌদ্রে পুড়ে খেয়ে না খেয়ে সীমাহীন অপেক্ষার প্রহর এবং দিনাতিপাতও ছিলো।

জীবিত বা মৃত- নিজের স্বজনদের খোঁজে উদ্ভ্রান্ত হয়ে ছোটাছুটি করছেন অসংখ্য আবালবৃদ্ধবণিতা।

গত রোববার (৮ জুলাই) রাত ৯টার দিকে শীতলক্ষ্যা নদীর বন্দর সেট্রাল খেয়া ঘাট থেকে মদনগঞ্জের উদ্দেশে ছেড়ে যাওয়ার ১০ মিনিটের মাথায় নদীতে দুর্ঘটনার কবলে পড়ে ট্রলারটি। এসময় অতিরিক্ত যাত্রীর চাপে ট্রলারের ছাতের একটি অংশ ভেঙ্গে নিখোঁজ হয় ৪ জন।নিখোঁজের উদ্ধারে প্রায় ৩০ ঘন্টারও বেশি অভিযান চালিয়ে সকাল ৮টায় ৩ জন ও ১০টায় আরো ১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে, যাদের সকলেই বন্দর উপজেলার মদনগঞ্জের বাসীন্দা।

নিহতরা হলেন, ইমন (২৬), দ্বীন ইসলাম (৩৫), ফালান (৪৫) ও জনি (২৪)

মঙ্গলবার (১০ জুলাই) সকালে সেন্টাল ঘাটের যাত্রী ছাউনীতে রাখা ৪ জনের মৃতদেহের মাঝে দ্বীন ইসলামের লাশ সনাক্ত করছিলেন তার পরিবার।

এসময় পাশে দাঁড়িয়ে মৃতের খালাত ভাই ভাষানী বলেন, ‘প্রতিদিনই এক সাথে বাসায় যেতাম। রোববার জরুরী কাজে আগেই বাসায় চলে যায়। এরপর দ্বীন ইসলাম এ দূর্ঘটনার কবলে পরে।’

এদিকে পুলিশের দায়িত্বরত কর্মকর্তা বলেন, এ পর্যন্ত ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। ইতোমধ্যেই আত্মিয় সজনদের কাছে লাশ হস্তান্তর করার পক্রিয়া শুরু হয়েছে। এখন পর্যন্ত আর কেউ নিখোঁজ রয়েছে বলে জানা নেই। তাই উদ্ধার কার্যক্রম এখানেই সমাপ্ত করা হলো।

শহরজুড়ের অন্যান্য খবর

সর্বশেষ সংবাদ শিরোনাম