Thu, 19 Jul, 2018
 
logo
 

অসহ্য গরম শেষে স্বস্তির বৃষ্টি

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ঘরে-বাইরে স্বস্তি ছিল না কোথাও। গরমে কাহিল হয়ে পড়েছিলেন সবাই। অসহ্য গরমে দিশেহারা হয়ে পড়েছিল মানুষজন। অবশেষে আকাশ থেকে ঝরলো বৃষ্টি। স্বস্তির বৃষ্টিতে নাগরিক জীবনে পড়লো শান্তির সুবাতাস।

সোমবার (২ জুলাই) দুপুর থেকে নেমে আসা বৃষ্টিতে গরমের একচেটিয়া দাপট থেকে মিলেছে নিস্তার। অনেকেই মনের আনন্দে বৃষ্টিতে ভিজেছেন। কাকভেজা হয়ে পথ চলেছেন পথচারীরাও। প্রাণ ফিরে পেয়েছে যেন পিচঢালা রাজপথও।

অসহ্য গরম শেষে স্বস্তির বৃষ্টি

দেখা গেছে, গত ক’দিন যাবতই প্রখর খরতাপে পুড়ছিল নারায়ণগঞ্জ। বিশেষ করে শনিবার সকাল থেকেই অসহনীয় খরতাপে কাবু হয়ে পড়ে জনজীবন। নগরী থেকে শুরু করে গ্রাম সব জায়গাতেই ছিল একই অবস্থা। অসহ্য গরমে হাসফাঁস অবস্থা ছিল সবার।

এমন অবস্থায় সবার যেন ব্যাকুল প্রতীক্ষা, কখন নামবে স্বস্তির বৃষ্টি। চাতক পাখির মতো বৃষ্টির জন্য অপেক্ষা শেষে খরতাপে হাঁপিয়ে ওঠা মানুষজনকে ভিজিয়ে দিতে মেঘে মেঘে ঢেকে যায় আকাশ। প্রত্যাশার বৃষ্টি নামায় ‘আহা কী আনন্দ’ জনজীবনে।

মুষলধারে বৃষ্টিতে নগরীর কোনো কোনো সড়কে সামান্য পানি জমলেও মুহূর্তেই সেই পানি নেমে গেছে। অপ্রস্তুত জীবনে বৃষ্টি খানিকটা যন্ত্রণার হলেও নগরীতে কমেছে ধূলোবালির দাপট। মাথায় প্লাস্টিকের কাগজ মুড়িয়ে ঝুপঝাপ বৃষ্টির মাঝেই নগরীর এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটেছেন রিকশাচালকরা।

সর্বশেষ সংবাদ শিরোনাম