Mon, 16 Jul, 2018
 
logo
 

পিছনে কোন অদৃশ্য হাত: সকালে ‘দখল’, বিকালে ‘ফাঁকা’


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নগরীর প্রাণকেন্দ্র চাষাঢ়ার নবাব সলিমুল্লাহ রোড। প্রতিনিয়ত হাজারো লোকের সমাগম এই সড়কটিতে। সমাগম ঘটে বিভিন্ন গণপরিবহনেরও। তাই সারা দিনই লেগে থাকে যানজট। যানজটের কারণ হিসেবে অনেকেই আঙ্গুল তুলেন লেগুনা ও দূরন্তের দখল অবৈধ স্ট্যান্ডের দিকে।

তবে মঙ্গলবার (২৬ জুন) দুপুর থেকেই সড়কটিতে দেখা গেছে ভিন্ন চিত্র। রাস্তায় ছিল না কোন লেগুনা কিংবা দূরন্ত পরিবহন। তাই অনেকটা ফাঁকা সড়কে নিশ্চিন্তে চলাচল করেছে নগরবাসী।
জানা গেছে, নারায়ণগঞ্জ-৫ আসনে সাংসদ নির্বাচিত হওয়ার ৪ বছর পূর্তিতে উপলক্ষে একেএম সেলিম ওসমানের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো খানপুর ৩‘শ শয্যা হাসপাতালের সামনে। তাই প্রচুর লোকের সমাগম ঘটেছে সেই স্থানকে কেন্দ্র করে। আর এই সমাগমের শুরুটা চাষাঢ়া থেকেই হয়েছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, নবাব সলিমুল্লাহ সড়কের হকার্স মার্কেটের সামনে যেখানে সবসময়ই লেগুনা ও দূরন্ত ছিল, সেখানে রাস্তা অনেকটা ফাঁকা। মাঝে মধ্যে একটি কিংবা দুইটি যাত্রীবাহী গাড়ি এসে থামে। যাত্রি উঠিয়ে সাথে সাথে চলে যায়।
নাম প্রকাশ না করার শর্তে ঢ়াষাড়ায় দায়িত্বরত এক ট্রাফিক পুলিশ জানান, আজ সংবর্ধনা অনুষ্ঠানের কারণে পরিবহনের নেতারা গাড়ি গুলোতে এখানে রাখেনি। তাই অনেকটা ফাঁকাই বলা চলে সড়কটিকে।
সড়কটি ফাঁকা থাকায় স্বস্তি প্রকাশ করে এক বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা শফিকুর রহমান জানান, আজকের মতো প্রতিদিন যদি প্রতিটি সড়ক ফাঁকা থাকে তাহলে কখনো যানজট লাগেবে না। মানুষ খুব সহজে সড়কের শতভাগ ব্যবহার করতে পারবে।
তবে ওই অবৈধ স্ট্যান্ডের পাশের এক দোকানী জানান, সকালেও এই স্থালে লেগুনা ও দূরন্ত পরিবহনের অসংখ্য গাড়ি দাঁড়িয়ে ছিল। তবে দুপুরের পর থেকে দেখছি না।

সর্বশেষ সংবাদ শিরোনাম