Sat, 23 Jun, 2018
 
logo
 

ঈদের আগে জমজমাট নতুন নোটের বেচাকেনা

স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: ছোটদের কাছে ঈদের দিন প্রধান আকর্ষণ সেলামি। আর সে সেলামি যদি হয় নতুন টাকার তাহলে আর আনন্দের কোনো সীমা থাকেনা। আবার অনেকে ফিতরা, যাকাতও দেয় নতুন টাকায়।


তাই প্রতিবারের মত এবারও জমজমাট হয়ে ওঠেছে নতুন টাকার দোকান। কালিবাজার সিরাজউদ্দৌলা রোড থেকে শুরু করে ১ নম্বর রেল গেইট পর্যন্ত ফুটপাতের বসেছে নতুন টাকার হাট।

ঈদের আগে জমজমাট নতুন নোটের বেচাকেনা

প্রতিবছরই ঈদকে সামনে রেখে বাংলাদেশ ব্যাংক নতুন টাকা বাজারে ছাড়ে। মানুষের কাছে নতুন নোটের চাহিদা প্রচুর। সময়ের অভাবে অনেকেই ব্যাংক কাউন্টারে না গিয়ে ফুটপাতের দোকান থেকে কিনে নেন নতুন নোট।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ছোট একটি টুল, চেয়ার আর কিছু পুঁজি নিয়ে সিরাজউদ্দৌলা রোডে ৬ দোকান বসেছে। সারাবছর কমবেশি ব্যবসা হয় কিন্তু ঈদুল ফিতরের আগে রমজানের সময়টাতে ব্যবসা বেশি জমজমাট হয়।

ব্যবসায়ীরা করিমুল্লাহ ও সুজন জানান, ১০ টাকা নোট ১০০ টাকার ৯০ টাকা, ২০ টাকা নোট ১০০ টাকার ৪ টা মানে ৮০ টাকা, ২ টাকা নোট ১৫০ টাকার ৫০ টা দিতে হয়।

অন্যদিকে মো: রতন, গোপাল নামের আরো দুই ব্যবসায়ী জানিয়েছেন, ২০ টাকার বান্ডিলে অতিরিক্ত দিতে হয় ১০০ টাকা। ৫ টাকার বান্ডিলে অতিরিক্ত দিতে হয় ১৫০ টাকা। ১০ টাকা বান্ডেলে অতিরিক্ত দিতে হয় ৫০ টাকা নিচ্ছে তারা।

াজেটের মাধ্যমে মানুষ হত্যা করছে সরকার। আমরা এই এক তরফা বাজেটকে প্রত্যাখান করছি।

সর্বশেষ সংবাদ শিরোনাম