Tue, 14 Aug, 2018
 
logo
 

নবীগঞ্জ ঘাট থেকে চাষাঢ়া: ভাড়া দিতে গেলে বাধছে ‘ঝগড়া-বিবাদ’


স্টাফ করেসপন্ডেন্ট, লাইভ নারায়ণগঞ্জ: নবীগঞ্জ ঘাট থেকে টেম্পুতে উঠে মো. ইকবাল হোসেন নামের ২৭ বছর বয়সী এক যাত্রী। মিশনপাড়ায় নেমে ভাড়া দিতে গেলে বাধে ঝগড়া-বিবাদ। চালক কামাল হোসেনের সাথে বাকবিতন্ডার হয় ইকবাল হোসেনের। এসময় হাতাহাতির পর্যায়েও চলে যায় ঘটনাটি।

জানা গেছে, শুধু চালক কামাল কিংবা যাত্রী ইকবাল হোসেনই নয়, ওই সড়কে এমন বাকবিতন্ডা আর হাতাহাতির ঘটনা প্রতিনিয়তই ঘটছে। হঠাৎই কোন কারণ ছাড়া যাত্রীদের ভাড়া বাড়ানোর ঘটনায় সমস্যায় পড়ছে মানুষ। অনেক সময় চালকদের কাছে জিম্মি হয়েও পড়ছে যাত্রীরা।

নবীগঞ্জ ঘাট থেকে চাষাঢ়া: ভাড়া দিতে গেলে বাধছে ‘ঝগড়া-বিবাদ’
তথ্য অনুসন্ধানে জানা গেছে, মাত্র ২ কিলোমিটারেরও কম দূরত্ব চাষাঢ়া থেকে নবীগঞ্জ গুদারা ঘাট। অথচ, যাত্রীদের ১০ টাকা করে ডেকে উঠাচ্ছে টেম্পু চালকরা। মাত্র কয়েক দিন আগেও এই সড়কটির ভাড়া ছিলো ৫ টাকা। সরকার নির্ধারিত ভাড়া প্রতি কিলোমিটার এক টাকা ৬০ পয়সা হারে নেওয়ার কথা থাকলেও সেখানে প্রতি কিলোমিটারের ভাড়া নেওয়া হচ্ছে ৫ টাকারও বেশি।
এবিষয়েই জানে চেয়ে ছিলেন ইকবাল হোসেন। কেন নেওয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া? কিন্তু টেম্পু চালক কামাল হোসেক যাত্রীর এমন প্রশ্নে রাগান্বিত হয়ে বলেন, ‘ভাড়া কম নিমু না। ১০ টাকা করেই নিমু, কে কী করে দেখুমনে।’
টেম্পু যাত্রীর মধ্যে একজন বলেন, এই ভাবে দিন দিন ভাড়া বাড়তে থাকলে তাদের চলাচল করতে কষ্ট হবে।

শহরজুড়ের অন্যান্য খবর

সর্বশেষ সংবাদ শিরোনাম